ইলিশ মাছের সংরক্ষণ ও প্রজননে নানা পদক্ষেপ- পাবনার জেলা প্রশাসক

পাবনার জেলা প্রশাসক বিশ্বাস রাসেল হোসেন বলেছেন, ইলিশ মাছের সংরক্ষণ ও প্রজনন বাড়ানোর জন্য সরকার নানা পদক্ষেপ নিয়েছে। তারই ধারাবাহিতকায় মৎস অধিদপ্তর পাবনায় ইলিশ সম্পদ উন্নয়ন ও ব্যবস্থা প্রকল্প অফিস স্থাপন করেছে। এতে করে এই অঞ্চলে ইলিশ সম্পদ আহরণ বাড়বে। পাশপাশি জেলেদের নানা সমস্যার সমাধান সম্ভব হবে।

গতকাল বুধবার সকালে জেলা প্রশাসকের সম্মেলন কক্ষে মৎস বিভাগ কর্তৃক আয়োজিত ইলিশ মাছের সংরক্ষণ ও প্রজনন বিষয়ে এক কর্মশালায় প্রধান অতিথির ভাষণে পাবনার জেলা প্রশাসক বিশ্বাস রাসেল হোসেন এ কথা বলেন।

পাবনা জেলা মৎস কর্মকর্তা মো. আবুল কালাম আজাদের সভাপতিত্বে কর্মশালায় সম্মানিত অতিথি ছিলেন মৎস বিভাগ রাজশাহীর উপ-পরিচালক মো. তোফাজ উদ্দিন আহমেদ, পাবনার অতিরিক্ত জেলা ম্যাজিষ্ট্রেট আব্দুল্লাহ আল মামুন, পাবনার অতিরিক্ত পুলিশ সুপার জিন্নাহ আল মামুন, পাবনা প্রেসক্লাব সভাপতি এবিএম ফজলুর রহমান, পাবনা সংবাদপত্র পরিষদ সভাপতি আব্দুল মতীন খান, সাধারণ সম্পাদক শহীদুর রহমান শহীদ, বাসস প্রতিনিধি রফিকুল ইসলাম সুইট এটিএন নিউজ প্রতিনিধি রিজভী জয় প্রমুখ। অনুষ্ঠানে মূল প্রবন্ধ পাঠ করেন ইলিশ সম্পদ উন্নয়ন ও ব্যবস্থা প্রকল্পের সহকারী প্রকল্প পরিচালক সঞ্জয় দেবনাথ।

ডিসেম্বর ০৮.২০২১ at ২০:৫৮:০০ (GMT+06)
দেশদর্পণ/আক/মিতা/রারি