বর্ণাঢ্য আয়োজনে ‘বিজয় পথে পথে’ শিরোনামে যশোর মুক্ত দিবস পালিত হবে কাল

আগামীকাল ৬ ডিসেম্বর, যশোর মুক্ত দিবস। এদিন বর্ণাঢ্য আয়োজনে মুক্তিযুদ্ধ বিষয়ক মন্ত্রণালয়ের আয়োজনে যশোর জেলা প্রশাসনের ব্যবস্থাপনায় ‘বিজয় পথে পথে’ শিরোনামে যশোর মুক্ত দিবস পালিত হবে। ১৯৭১ সালের এদিনে যশোর জেলা পাকিস্তানী হানাদার বাহিনী মুক্ত হয়েছিল। মুক্তিযোদ্ধা ও মিত্রবাহিনীর প্রচন্ড প্রতিরোধে এদিন যশোর সেনানিবাস ছেড়ে পালিয়ে যায় পাক হানাদার বাহিনী। শত্রুমুক্ত হয় যশোর জেলা। আকাশে উড়ে বিজয়ী বাংলাদেশের রক্ত সূর্য খচিত গাঢ় সবুজ পতাকা।

দিনটি উপলক্ষে মুক্তিযুদ্ধ বিষয়ক মন্ত্রণালয়ের আয়োজনে ‘বিজয় পথে পথে’ যশোর শামস্-উল-হুদা স্টেডিয়ামে দুপুর ২ টায় থেকে রাত ৮ পর্যন্ত বীর মুক্তিযোদ্ধাসহ সকল শ্রেণি পেশার মানুষের সমন্বয়ে আঞ্চলিক মহাসমাবেশ ও সাংস্কৃতিক অনুষ্ঠানের আয়োজন করা হয়েছে। উক্ত অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থাকবেন মুক্তিযোদ্ধা বিষয়ক মন্ত্রণালয়ের মন্ত্রী আ. ক. ম মোজাম্মেল হক।

আরো পড়ুন:
আগামীকাল ৬ ডিসেম্বর যশোর মুক্ত দিবস
ওমিক্রন নিয়ে লকডাউন ও সীমান্ত বন্ধের পরিকল্পনা নেই: স্বাস্থ্যমন্ত্রী

বিশেষ অতিথি হিসেবে থাকবেন স্থানীয় সরকার, পল্লী উন্নয়ন ও সমবায় প্রতিমন্ত্রী স্বপন ভট্রাচার্য্য, যশোর-১ সাংসদ শেখ আফিল উদ্দিন, যশোর-২ সাংসদ মেজর জেনারেল (অব.) ডা. মো. নাসির উদ্দিন, যশোর-৩ সাংসদ কাজী নাবিল উদ্দিন, যশোর-৪ সাংসদ রণজিত কুমার রায়, যশোর-৬ সাংসদ মো. শাহীন চাকলাদার, যশোরের পুলিশ সুপার প্রলয় কুমার জোয়ারদার এবং জেলা আওয়ামী লীগের সভাপতি বীর মুক্তিযোদ্ধা শহিদুল ইসলাম মিলন। উক্ত অনুষ্ঠানে সভাপতিত্ব করবেন যশোরের জেলা প্রশাসক মো. তজিমুল ইসলাম খান।

এছাড়া, দিবসটি যথাযোগ্য মর্যাদায় পালনের লক্ষ্যে এদিন বেলা সাড়ে ১১টায় যশোর জেলা প্রশাসনের সহায়তায় সম্মিলিত সাংস্কৃতিক জোটের উদ্যোগে শহরের টাউন হল ময়দানে ৫০জন শিল্পীর পরিবেশনায় মহান মুক্তিযুদ্ধে প্রেরণাদায়ী গণসঙ্গীত জয় বাংলা, বাংলার জয় পরিবেশনের পর জাতীয় সঙ্গীত পরিবেশনার সঙ্গে সঙ্গে ৫০জন বীর মুক্তিযোদ্ধা জাতীয় পতাকা উত্তোলন করবেন। এছাড়া বর্ণিল ও বর্ণাঢ্য আনন্দ শোভাযাত্রা শহরের গুরুত্বপূর্ণ সড়ক প্রদক্ষিণ করবে। বঙ্গবন্ধু ম্যুরালে পুস্পস্তবক অর্পণ করবেন সর্বস্তরের মানুষ।

ডিসেম্বর ০৫.২০২১ at ১৬:২৭:০০ (GMT+06)
দেশদর্পণ/আক/আক/জআ