প্রতিবন্ধী শিশুদেরকে জুম বাংলাদেশ যশোরের শিক্ষা উপকরণ ও শীতবস্ত্র বিতরণ

আন্তর্জাতিক ও জাতীয় প্রতিবন্ধী দিবস উপলক্ষে জুম বাংলাদেশ যশোর জেলা শাখার আয়োজনে বিশেষ চাহিদাসম্পন্ন শিশুদের মাঝে শিক্ষা উপকরণ ও শীতবস্ত্র বিতরণ করা হয়।

সমাজের পথশিশু, বিশেষ চাহিদাসম্পন্ন শিশু ও সুবিধাবঞ্চিত মানুষদের জন্য সমাজসেবা মূলক কাজ করা স্বেচ্ছাসেবী সংগঠন জুম বাংলাদেশ যশোর জেলা শাখার পক্ষ থেকে আজ শুক্রবার ৩ জানুয়ারি সদর উপজেলার ঝুমঝুমপুর এলাকায় ফতেহপুর প্রতিবন্ধী বিদ্যালয়ের ৫০ জন বিশেষ চাহিদাসম্পন্ন শিশুদের মাঝে শিক্ষা উপকরণ ও শীতবস্ত্র বিতরণ কর্মসূচী করা হয়।

সংগঠনের জেলা শাখার সভাপতি মোঃ শামছুল আলমের সভাপতিত্বে সংক্ষিপ্ত আলোচনা সভার আয়োজন করা হয়। আলোচনা শেষে এ কর্মসূচি পালন করা হয়।

সভায় প্রধান অতিথির বক্তব্যে যশোর বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের শিক্ষক সমিতির সভাপতি অধ্যাপক ড মোঃ তোফায়েল আহমেদ বলেন, “সমাজের বিশেষ চাহিদাসম্পন্ন শিশুদের সকল আর্থসামাজিক কার্যক্রমে সম্পৃক্ত করতে হবে। সম্মিলিত কর্মপ্রয়াসে আমরা জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের স্বপ্নের ক্ষুধা ও দারিদ্র্যমুক্ত সোনার বাংলাদেশ বিনির্মাণে সক্ষম হবো। উপযুক্ত সেবা, চিকিৎসা, শিক্ষা, প্রশিক্ষণ ও সহায়ক উপকরণ পেলে প্রতিবন্ধীরাও সমাজের বিভিন্ন ক্ষেত্রে অবদান রাখতে সক্ষম। এজন্য আমাদের উচিত তাদের সাথে নিয়ে চলা। সমান সুযোগ সুবিধা তাদের জন্য নিশ্চিত করা।”

অনুষ্ঠানে উপস্থিত সম্মানিত অতিথি সুপার স্টার গ্রুপের প্রধান পরিচালনা কর্মকর্তা ও জুম বাংলাদেশ যশোর শাখার উপদেষ্টা মোঃ তোফায়েল আহমেদ বলেন, “সমাজের এ ধরনের শিশুরা আমাদের ই অংশ। দেশের জনগোষ্ঠীর একটা অংশ তারা। তাদেরকে যদি সমান সুযোগ সুবিধা নিশ্চিত করে কর্মক্ষম জনগোষ্ঠীতে পরিণত করা যায় তাহলে সমাজ এগিয়ে যাবে। আমি এ ধরনের কর্মকাণ্ডে সবসময়ই চেষ্টা করি অংশগ্রহণ করার। বিশেষ চাহিদাসম্পন্ন শিশুদের জন্য কাজ করার চেষ্টা করি। সামনের দিনেও আমরা সর্বোচ্চ চেষ্টা করে যাবো।” সমাজের সকল স্তরের মানুষের প্রতি এই বিশেষ চাহিদাসম্পন্ন শিশুদের জন্য কাজ করার এগিয়ে আসার আহ্বান জানিয়ে তিনি তার বক্তব্য শেষ করেন।


জুম বাংলাদেশ যশোর জেলা শাখার সাধারণ সম্পাদক সরদার ফরিদ আহমেদের সঞ্চালনায় অনুষ্ঠানে অন্যান্যের মধ্যে আরো বক্তব্য রাখেন অরিকন বায়োটেক লিমিটেড এর ব্যবস্থাপনা পরিচালক ও শাখার উপদেষ্টা শেখ রায়হান হোসেন, মসজিদ মহল্লা সরকারি প্রাথমিক বিদ্যালয়ের শিক্ষিকা ও সংগঠনের শিক্ষা ও পাঠাগার সম্পাদক ফারজানা নাহিদ কেয়া, ফতেহপুর প্রতিবন্ধী বিদ্যালয়ের প্রধান শিক্ষক মোঃ আব্দুল হামিদ প্রমুখ।

অনুষ্ঠানে আরো উপস্থিত ছিলেন সংগঠনের অর্থ সম্পাদক হাসানুর রহমান টোকন, সাংগঠনিক সম্পাদক আব্দুল মতিন, আল জুবায়ের রনি, কার্যনির্বাহী সদস্য মিজানুর রহমান, রিয়াজ হোসেন, ফাহিম আহমেদসহ আরো অনেকে।