আহসান হাবীব হলেন যশোর শিক্ষাবোর্ডের নতুন চেয়ারম্যান

বিজ্ঞাপন

জেলা সরকারি মহিলা কলেজের অধ্যক্ষ অধ্যাপক ড. মো. আহসান হাবীব হলেন যশোর শিক্ষাবোর্ডের নতুন চেয়ারম্যান। বোর্ডের সচিব হয়েছেন রাজশাহীর শহীদ এএইচএম কামারুজ্জামান সরকারি ডিগ্রি কলেজের অধ্যক্ষ অধ্যাপক আব্দুল খালেক। মঙ্গলবার (২৩ নভেম্বর) শিক্ষা মন্ত্রণালয়ের মাধ্যমিক ও উচ্চ শিক্ষা বিভাগ এ আদেশ জারি করে।

শিক্ষা মন্ত্রণালয়ের যুগ্ম সচিব ড. শ্রীকান্ত কুমার চন্দ্র স্বাক্ষরিত এক চিঠিতে বিষয়টি জানানো হয়।

এদিকে চিঠিতে ওএসডি করা হয়েছে, মাধ্যমিক ও উচ্চ মাধ্যমিক শিক্ষাবোর্ড যশোরের ৩৬টি চেকের মাধ্যমে সাত কোটি টাকা আত্মসাতের অভিযোগে বোর্ডের চেয়ারম্যান অধ্যাপক ড. মোল্লা আমীর হোসেন ও সচিব অধ্যাপক এ এম এইচ আলী আর রেজাকে।

আরো পড়ুন:
দৃষ্টিনন্দন উড়াল সড়কে বদলে যাবে হাওরাঞ্চল
বঙ্গভ্যাক্স মানবদেহে ট্রায়ালের অনুমোদন

চিঠিতে জানানো হয়েছে, ৭ অক্টোবর যশোর শিক্ষাবোর্ডে প্রথম জালিয়াতির ঘটনা ধরা পড়ে। এরপর ধাপে ধাপে বেরিয়ে আসে বোর্ড থেকে ৩৬টি চেকের মাধ্যমে সাত কোটি টাকা হাতিয়ে নেওয়ার ঘটনাটি।

তদন্তে জালিয়াতির বিষয়টি প্রমাণ পাওয়ায় চেয়ারম্যান অধ্যাপক মোল্লা আমীর হোসেন ও সচিব অধ্যাপক এএম এইচ আলী আর রেজাকে ওএসডি করে শিক্ষা মন্ত্রণালয়। মঙ্গলবার রাষ্ট্রপতির আদেশক্রমে অধ্যাপক মোল্লা আমীর হোসেন ও সচিব অধ্যাপক এএম এইচ আলী আর রেজাকে বদলি করে মাধ্যমিক ও উচ্চ মাধ্যমিক শিক্ষা অধিদপ্তরে বিশেষ ভারপ্রাপ্ত কর্মকর্তা করা হয়।

নভেম্বর ২৩.২০২১ at ২০:২০:০০ (GMT+06)
দেশদর্পণ/আক/জানি/জআ