রাণীশংকৈলে ইউপি নির্বাচনের ভোট কেন্দ্রে সহিংসতা মামলায় গ্রেফতার-৪

ঠাকুরগাঁওয়ের রাণীশংকৈল উপজেলায় ১১ নভেম্বর অনুষ্ঠিত ভোট কেন্দ্রে সহিংসতার মামলায় ৪ জনকে গ্রেফতার করেছে পুলিশ।  রবিবার ১৪ নভেম্বর গভীর রাতে এসআই বদিউজ্জামানসহ সঙ্গীয় ফোর্স অভিযান চালিয়ে আবুল হোসেন (৪০), শাহ আলম (৬০), আব্দুল হালিম (৩৩) ও মো. হানিফ (৫০) কে তাদের নিজ বাড়ি থেকে গ্রেফতার করে। আসামী আবুল হোসেন ও শাহ আলম মৃত সবদর আলীর ছেলে এবং আব্দুল হালিম মো. হানিফ ও রবিউল্লাহ’র ছেলে। তাদের সকলের বাড়ি নেকমরদ ঘনশ্যাম পুর গ্রামে।

থানা সুত্রে জানা গেছে, ইউপি ভোটের দিন নেকমরদ ইউনিয়নের জি কোকিল সরকারি প্রাথমিক বিদ্যালয়ের ভোট কেন্দ্রে ভোট চলাকালে এবং গননার সময় ওই ৪ জন আসামিসহ আরো অনেকে রাতে ভোট কেন্দ্র চত্বরে আগুন জালিয়ে ও রাস্তা কেটে সহিংসতা সৃষ্টি করে। এতে প্রিজাইডিং অফিসারসহ সংশ্লিষট সকলেই চরম বিপদের সম্মুখীন হন। পরে আইন শৃংখলা বাহিনীর সহায়তায় তারা ভোট কেন্দ্র থেকে আসতে সক্ষম হন।

আরো পড়ুন:
দলীয় ও বিদ্রোহী একাধিক প্রার্থী নিয়ে সরগম শার্শার রাজনৈতিক অঙ্গন
টুঙ্গিপাড়া ইউএনও’র উদ্যোগ চর্মকারদের অর্থনৈতিকভাবে স্বাবলম্বী করতে প্রশিক্ষন

এ ঘটনায় ওই ভোট কেন্দ্রের দায়িত্বে থাকা প্রিজাইডিং অফিসার হেলালউদ্দিন ১৪ জনকে এজাহারভুক্ত আসামী করে রাণীশংকৈল থানায় মামলা দায়ের করেন। মামলায় আরো অজ্ঞাত ৩৫০ জনকে আসামি করা হয়। মামলা নং ৬।

রাণীশংকৈল থানা ওসি এস এম জাহিদ ইকবাল বলেন, নির্বাচনে সহিংসতার অপরাধে তাদের বিরুদ্ধে মামলার প্রেক্ষিতে রাতে ওই ৪ জন আসামীকে গ্রেফতার করা হয়েছে। সোমবার (১৫ নভেম্বর) তাদের জেলা জেলা হাজতে পাঠানো হয়েছে।

নভেম্বর ১৫.২০২১ at ১৭:৩০:০০ (GMT+06)
দেশদর্পণ/আক/হক/জআ