কাহালু পৌরসভার মেয়র-প্যানেল মেয়রের বিরুদ্ধে সমাজ সেবা অফিসারের এজাহার

প্রতিবন্ধী ভাতার কার্ডের বিষয় নিয়ে তর্ক-বিতর্কের ঘটনায় প্রাণনাশের অভিযোগ এনে বগুড়ার কাহালু পৌরসভার মেয়র আ. মান্নান ও প্যানেল মেয়র ইউসুফ আলীর বিরুদ্ধে উপজেলা সমাজ অফিসার জাহিদ হাসান থানায় একটি এজাহার দিয়েছেন।

জানা গেছে, বুধবার দুপুরে জরিপ ছাড়াই একজনের প্রতিবন্ধী কার্ডের বিষয়ে গেলে মেয়র ও প্যানেল মেয়র তর্ক-বিতর্কে লিপ্ত হন সমাজ সেবা অফিসারের সাথে।

সমাজ সেবা অফিসার জানান, একজন মহিলা আমার কাছে আসেন প্রতিবন্ধী কার্ডের জন্য । আমি তাকে বলেছি বাহিরে একটু বসেন আমাদের মহিলা আপনাকে দেখে প্রয়োজনীয় ব্যবস্থা নেওয়া হবে। এই কথার পর ওই মহিলার ফোনে পৌর মেয়র ও তার ভাগিনা প্যানেল মেয়র অফিসে এসে সরকারি কাজে বাঁধা দিয়ে জরিপ ছাড়াই প্রতিবন্ধী কার্ড করে দেওয়ার জন্য আমাকে চাপ দেয়। আমি জরিপ ছাড়া কার্ড করে দেওয়ার বিষয়ে অস্বীকৃতি জানালে মেয়র ও প্যানেল মেয়র ক্ষিপ্ত হয়ে আমাকে প্রাণনাশের হুমকি দেয় এবং অসদাচরণ করে। এসময় আমি আমার অফিস কক্ষ থেকে বাহিরে যেতে চাইলে মেয়র আমাকে বাঁধা দেয় এবং খুব খারাপ আচরণ করেন।

আরো পড়ুন:
দ্বিতীয় ধাপে ইউনিয়ন পরিষদ নির্বাচনের উপকরন কেন্দ্রে কেন্দ্রে পাঠানো হচ্ছে
ঢাকা থেকে ফেরার পথে যশোরের কলেজ ছাত্র নিখোঁজ, থানায় জিডি

এব্যাপারে পৌর মেয়র আলহাজ্ব আ. মান্নান জানান, আমি সমাজ সেবা অফিসারকে হুমকি বা তার সাথে কোন খারাপ ব্যবহার করিনি। একজন মহিলার পিটে অপরেশ করে রড লাগানো আছে। ওই মহিলাকে দেখার কথা বলতে গেলে সমাজ সেবা অফিসার নিজেই ক্ষিপ্ত হয়েছেন। সমাজ সেবা অফিসারের দেওয়া এজাহারের বিষয়টি নিশ্চিত করে কাহালু থানার অফিসার ইনচার্জ মোঃ আমবার হোসেন জানান, বিষয়টি তদন্ত করে প্রয়োজনীয় ব্যবস্থা নেওয়া হবে।

নভেম্বর ১০.২০২১ at ১৭:৫৭:০০ (GMT+06)
দেশদর্পণ/আক/মশ/জআ