সাম্প্রদায়িক সহিংসতার প্রতিবাদে জয়পুরহাটে মানব বন্ধন, গণ-অনশন ও বিক্ষোভ মিছিল

সারা দেশে সাম্প্রদায়িক সহিংসতা সনাতন ধর্মাবলম্বীদের ঘড়-বাড়িতে হামলা, অগ্নিসংযোগ সহ নানা অপ্রীতিকর ঘটনার প্রতিবাদে জয়পুরহাটে বিক্ষোভ মিছিল, মানব বন্ধন ও গণ-অনশন কর্মসূচী পালিত হয়েছে। শনিবার সকালে বাংলাদেশ হিন্দু বৌদ্ধ, খৃষ্টান ঐক্য পরিষদ ও পূজা উদযাপন পরিষদ জেলা শাখার যৌথ উদ্যোগে এ কর্মসূচী পালন করা হয়।

এসময় বক্তব্য রাখেন, বাংলাদেশ হিন্দু বৌদ্ধ, খৃষ্টান ঐক্য পরিষদ কেন্দ্রীয় কমিটির প্রেসিডিয়াম সদস্য এ্যাড. নৃপেন্দ্রনাথ মন্ডল পিপি, পূজা উদযাপন পরিষদ জেলা শাখার উপদেষ্টা এ্যাড. নন্দ কিশোর আগারওয়ালা, জেলা পূজা উদযাপন পরিষদ এর সভাপতি এ্যাড. হৃশিকেশ সরকার, সাধারণ সম্পাদক ও জেলা পরিষদের সদস্য প্রবাষক সুমন কুমার সাহা, হিন্দু বৌদ্ধ, খৃষ্টান ঐক্য পরিষদ জেলা শাখার সভাপতি রতন কুমার খাঁ, সদর উপজেলা ভাইস চেয়ারম্যান অশোক কুমার ঠাকুরসহ সনাতন ধর্মীয় বিভিন্ন পর্যায়ের নেতৃবৃন্দ।

আরো পড়ুন :
শার্শার গোগায় ইউপি নির্বাচনকে কেন্দ্র করে দুগ্রুপের সংঘর্ষ : আহত- ৫০
সাম্প্রদায়িক হামলার প্রতিবাদে ঝিকরগাছায় মানববন্ধন ও বিক্ষোভ সমাবেশ

এসময় বক্তারা বলেন, বঙ্গবন্ধুর বাংলাদেশ একটি স্বাধীন ও অসাম্প্রদায়িক রাষ্ট্র, যেখানে হিন্দু, মুসলিম, বৌদ্ধ খৃষ্টান সকলে মিলেমিশে শান্তিপূর্ণভাবে স্ব স্ব ধর্ম পালনের মধ্য বসবাস করে থাকে। এদেশে সাম্প্রদায়িকার কোন স্থান নেই, তাই যারা সাম্প্রদায়িকতা সৃষ্টি করতে চায়, তাদের বিরুদ্ধে সরকারকে কঠোর ব্যবস্থা নেওয়ার আহ্বান জানান তারা।

অক্টোবর ২৩.২০২১ at ২১:৫৩:০০ (GMT+06)
দেশদর্পণ/আক/দপজ/জআ