বিতর্কিত চেয়ারম্যানকে নৌকা প্রতিক দেওয়ায় সিরাজগঞ্জে বিক্ষোভ

সিরাজগঞ্জ সদর উপজেলার ৯নং কালিয়াহরিপুর ইউনিয়নে আলহাজ্ব আব্দুস সবুর সেখকে বাংলাদেশ আওয়ামীলীগ থেকে নৌকা প্রতিক দেওয়ায় জেলা আওয়ামীলীগ কার্যালয়ের সামনে বিক্ষোভ ও লিখিত অভিযোগ দিয়েছে স্থানীয় আওয়ামীলীগ ও সহযোগী সংগঠনের নেতাকর্মীরা।

সোমবার (১১ আক্টোবর) রাত সাড়ে সাতটার দিকে জেলা আওয়ামীলীগ কার্যালয়ের সামনে বিক্ষোভ ও জেলা আওয়ামীলীগের সাধারণ সম্পাদক আব্দুস সামাদ তাুকদারের কাছে এ অভিযোগ জমা দেন।

অভিযোগ সুত্রে জানা যায়, বিগত সময়ে আওয়ামীলীগ মনোনিত প্রার্থী আব্দুস সবুর পাঁচ বছর দায়িত্ব পালনে হতদরিদ্রদের ভাজিডি তালিকায় অনিয়ম ও অর্থ আত্মসাধের অভিযোগ, বিধবা বয়স্ক ভাতা কার্ড দেওয়ার নামে টাকা নেওয়ার অভিযোগ রয়েছে। বিগত পাঁচ বছর ক্ষমতায় থেকে দলীয় কোন প্রোগ্রামে অংশ গ্রহন করেন নাই। এসকল সমস্যা থাকা সক্বেও দলীয় প্রতিক পাওয়ায় এলাকায় সাধারণ ভোটারদের মাঝে চরম ক্ষোভের সুষ্টি হয়েছে।

এটাকে কেন্দ্র করে তারা বিক্ষোভ কর্মসুচি পালন করে এই বিতর্কিত চেয়ারম্যান সবুরকে নৌকা প্রতিক থেকে সরিয়ে দেয়া জোড় দাবি জানান প্রধানমন্ত্রীর নিকট। ইউনিয়ন আওয়ামীলীগের সভাপতি/সম্পাদকের স্বাক্ষরকৃত একটি লিখিত অভিযোগ জেলা আওয়ামীলীগ ও সদর উপজেলা আওয়ামীলীগের কাছে জমা দেন।

কালিয়া হরিপুর ইউনিয়ন আ’লীগের সভাপতি মো. মোস্তাক আহমেদ বলেন, একজন জন সমর্থক বিহীন মানুষ আলহাজ্ব আব্দুস সবুর শেখকে মনোনয়ন দিয়েছে। যা কালিয়াহরিপুর ইউনিয়নের জন্য খুবই দুঃখজনক । সেই কারণেই ইউনিয়নের ১০টি ওয়ার্ডের সভাপতি সম্পাদকসহ সাধারণ ভোটাররা প্রতিবাদ সমাবেশের আয়োজন করেছে। তারা বলছে সবুরকে ছাড়া যেকোন লোককে নৌকা প্রতিক দিলে আমরা তার পক্ষে কাজ করব।

আরো পড়ুন :
চাকরির খোঁজে ঢাকায় এসে গাড়িচাপায় তরুণ নিহত
দ্রব্য মূল্য বাড়লেও বাড়েনি মানুষের দাম

তিনি আরও বলেন, এই বিতর্কিত আব্দুস সবুর নৌকা প্রতিক নিয়ে থাকলে নৌকার ভরাডুবি হবে। তার বিরুদ্ধে দুদকেও অভিযোগ রয়েছে। তিনি ইউনিয়নে জনপ্রিয়তা হারিয়ে ফেলেছে বলে তিনি জানান।

জেলা আ’লীগের ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক আব্দুস সামাদ তাুকদার বলেন, কালিয়া হরিপুর ইউনিয়ন থেকে সভাপতি/সাধারণ সম্পাদকের স্বাক্ষরকৃত একটি লিখিত অভিযোগ পেয়েছি। জেলা কমিটির সাথে বিষয়টি নিয়ে আলোচনা করা হবে।

অক্টোবর ১২.২০২১ at ১৬:০২:০০ (GMT+06)
দেশদর্পণ/আক/অরা/রারি