রাণীশংকৈল ২ শারীরিক প্রতিবন্ধীকে হুইলচেয়ার দিলেন ইউএনও স্টিফ কবির

ঠাকুরগাঁওয়ের রাণীশংকৈল উপজেলার অসহায় ও চলাচলে অক্ষম দুই শাররীক প্রতিবন্ধীকে কে দুটি হুইলচেয়ার দিলেন রাণীশংকৈল ইউএনও সোহেল সুলতান জুলকার নাইন কবির স্টিভ।

তারা দুজন উপজেলার নন্দুয়ার ইউনিয়নের পূর্ব ভোলাপড়া গ্রামের জাকিরুল ইসলামের মেয়ে জুঁই আকতার (২২) এবং বাচোর ইউনিয়নের ছোট চোপড়া গ্রামের রফিকের ছেলে হাকিম (৪০)।

শনিবার (৯ আক্টোবর) বিকালে ইউএনও’র প্রতিনিধি হিসাবে সহকারি কমিশনার (ভূমি) ইন্দ্রজিৎ সাহা নিজে ওই প্রতিবন্ধী দু’জনকে দুটি হুইলচেয়ার তাদের বাড়িতে দিয়ে আসেন। এ সময় বাচোর ইউপি চেয়ারম্যান জিতেন চন্দ্র রায়, ইউনিয়ন সহকারি ভূমি কর্মকর্তা জাহিরুল ইসলামসহ অনেকে উপস্থিত ছিলেন।

আরো পড়ুন :
শারদীয় দূর্গাপূজা উপলক্ষে সনাতন ধর্মাবলম্বীদের মাঝে আনছর আলীর উপহার সামগ্রী বিতরণ
প্রায়ত উপজেলা চেয়ারম্যান নীরার কবর জিয়ারত করলেন এমপি কাজী নাবিল

জানা গেছে চলাফেরায় একেবারে অক্ষম শাররীক প্রতিবন্ধী জুঁই ও রফিত দীর্ঘদিন ধরে অসুস্থ। সাংসারিক অভাব ও চরম কষ্টের মধ্যে দিয়ে দিন অতিবাহিত করতে হয় তাদের। উপরন্ত আশে পাশে চলাফেরা করার জন্য হুইলচেয়ার কেনা তাদের কাছে ছিল দুঃস্বপ্ন।

এমতাবস্থায় স্থানীয় দুজন লোক মারফর তাদের হুইলচেয়ার কেনার স্বপ্নের কথা জানতে পারে ইউএনও। এবং খোঁজ নিয়ে তাদের কষ্টের সত্যতার প্রমান পেয়ে ৭ অক্টোবর রাতেই দুটি নুতুন হুইল চেয়াররের ব্যবস্থা করেন তিনি। পরদিন শুক্রবার বিকালে এসিল্যান্ড মারফত চেয়ার দুটি তাদের বাড়িতে পৌঁছে দেন।

হুইলচেয়ার পেয়ে জুঁই আনন্দে কেঁদে ফেলে এবং রফিক বলে আমার অনেক দিনের আশা পরুন করলো ইউএনও স্যার। তারা ইউএনও’র প্রতি কৃতজ্ঞতা প্রকাশসহ তার মঙ্গল কামনা করেন।

অক্টোবর ০৯.২০২১ at ১৮:৫০:০০ (GMT+06)
দেশদর্পণ/আক/হুক/রারি