শিবগঞ্জে নাভানা কোম্পানীর ছাটাইকৃত ৪৫ জন শ্রমিক মানবেতর জীবন-যাপন করছে

বগুড়ার শিবগঞ্জে নাভানা কন্সট্রাকশন লিমিটেডের কর্মরত ৪৫ জন শ্রমিক মানবেতর জীবন-যাপন করছে। জানা গেছে, জয়পুরহাট- মোকামতলা সড়কের উপজেলার উথলী বাজার এলাকায় অবস্থিত নাভানা কন্সট্রাকশন লি: এর বেস ক্যাম্প রোড প্রজেক্ট বগুড়ার শতাধিক শ্রমিক বিভিন্ন মেয়াদে উক্ত কোম্পানীতে কাজ করে আসছেন।

এর মধ্যে নাভানা কোম্পানী হঠাৎ করে ৪৫ জন শ্রমিককে কর্ম থেকে ছাটাই করার অভিযোগ পাওয়া গেছে। উক্ত কোম্পানির নিকট থেকে পাওনা বেতুন ভাতা নেওয়া জন্য বার বার দাবী জানিয়েও কোন কাজ না হওয়ায় ছাটাই কৃত শ্রমিকরা অবশেষে গতকাল বৃহস্পতিবার থানায় লিখিত অভিযোগ দাখিল করেন। ছাটাইকৃত বঞ্চিত শ্রমিক মো. রুবেল, মো. আলিম, মো. জায়ের, মো. মিরাজ, জাহাঙ্গীর সহ আরো বেশ কয়েকজন উপস্থিত শ্রমিকরা অভিযোগ করে বলেন, আমরা চাকুরি হারিয়ে মানবেতর জীবন যাপন করছি। ৪/৫ বছর যাবৎ কোম্পানীতে কাজ করছি।

আরো পড়ুন :
রাজাপুরে জরাজীর্ণ ভবনের একটি কক্ষে ছয় শ্রেনীর পাঠদান
বিয়েতে টকদই, বরযাত্রীর হামলায় কনের বাবা নিহত

বেতুন বোনাস ও বকেয়া বেতুন না দিয়ে চাকুরী থেকে আমাদের অব্যাহতি প্রদান করেন। তারা আরো বলেন, কোন নোটিশ ছাড়াই আমাদেরকে চাকুরী থেকে বিতারিত করার ফলে আমরা পরিবার পরিজনদের নিয়ে খুব কষ্টে জীবন যাপন করছি। বকেয়া বেতুন চাইলে বিভিন্ন তালবাহানা করেন আমরা অবিলম্বে ৪ মাসের বকেয়া বেতুন দাবী করছি।

এব্যাপারে নাভানা কোম্পানীর কর্পোরেট ম্যানেজার মামুন রহমান মুঠোফেনে বলেন, এ বিষয়ে আমার কিছুই জানা নেই। এব্যাপারে থানা অফিসার ইনচার্জ সিরাজুল ইসলাম বলেন, এব্যাপারে অভিযোগ পেয়েছি, তদন্ত সাপেক্ষে ব্যবস্থা নেওয়া হবে।

অক্টোবর ০৭.২০২১ at ২০:০০:০০ (GMT+06)
দেশদর্পণ/আক/সামি/রারি