যশোর এলজিইডির আয়োজনে গ্রামীণ সড়ক রক্ষণাবেক্ষণ মাস অক্টোবর-২০২১ অনুষ্ঠান পালিত

যশোর এলজিইডির আয়োজনে গ্রামীণ সড়ক রক্ষণাবেক্ষণ মাস অক্টোবর ২০২১ হিসেবে এক অনুষ্ঠানের আয়োজন করা হয়। শুক্রবার সকালে মনিরামপুরের রোহিতা এলাকায় এ অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে উদ্বোধন করেন স্থানীয় সরকার পল্লী উন্নয়ন ও সমবায় প্রতিমন্ত্রী স্বপন ভট্টাচার্য্য।

এলজিইডির যশোরের নির্বাহী প্রকৌশলী এ. কে. এম. আনিছুজ্জামানেরর সভাপতিত্বে উদ্বোধনী অনুষ্ঠানে আরো উপস্থিত ছিলেন এলজিইডির সিনিয়র সহকারী প্রকৌশলী শিব শঙ্কর সাহা, রোহিতা ইউনিয়নের আওয়ামী লীগের সাবেক সভাপতি আব্দুল কাদের বিশ্বাস প্রমুখ।

প্রধান অতিথির বক্তব্যে স্থানীয় সরকার পল্লী উন্নয়ন ও সমবায় মন্ত্রণালয়ের প্রতিমন্ত্রী স্বপন ভট্টাচার্য্য বলেন, আজকের প্রধানমন্ত্রী শেখ হাসিনা তাঁর পিতার স্বপ্নের সোনার বাংলা গঠনে নিরলস কাজ করে যাচ্ছেন। আর সেই স্বপ্ন পূরণে এলজিইডি সর্বদায় অগ্রণী ভূমিকা পালন করছে। উন্নয়নের লক্ষ্য অর্জনে পরিবহন তথা সড়ক ও সেতু ব্যবস্থার কোন বিকল্প নেই।

তিনি আরও বলেন, আর এরই ধারাবাহিকতায় যশোর জেলার উন্নয়নে এলজিইডি যশোর বর্তমানে চার হাজার তিনশ তেঁপান্ন কিলোমিটার পাকা সড়ক নির্মাণ করেছে যার সুফল বর্তমানে দৃশ্যমান। যশোর জেলার মানুষ বর্তমানে সহজে এক স্থান থেকে অন্য স্থানে যাতায়াত ও পণ্য পরিবহন করতে পারছেন যা তাদের জীবিকা, কর্মসংস্থান এবং জীবন যাত্রার মানকে আরও উন্নততর করেছে।

আরো পড়ুন :
রোববার জানা যাবে মমতার মন্ত্রিত্বের ভাগ্য
ঢাবির ‘ক’ ইউনিটের ভর্তি পরীক্ষা আজ

শুধু নির্মাণ নয়, সড়ক যোগাযোগ সার্বক্ষনিক ভাবে সচল রাখতে সড়ক রক্ষণাবেক্ষণ ও এলজিইডি এর একটি নিয়মিত কার্যক্রম। প্রতিমন্ত্রী স্বপন ভট্টাচার্য্য বলেন, দেশে বিপুল সংখ্যক গ্রামীণ সড়ক নেটওয়ার্কে বছরব্যাপী সকল ধরনের যানবাহন চলাচলের জন্য নিরাপদ ও যথাযথ উপযোগী রাখার স্বার্থে নিয়মিত সড়কের সময়োচিত রক্ষণাবেক্ষণের বিকল্প নেই।

গ্রামীণ অতি দরিদ্র ও কোভিড-১৯ এ সৃষ্ট বেকারত্ব নিরসনের লক্ষ্যে যশাের জেলায় প্রধানমন্ত্রীর গৃহিত সামাজিক নিরাপত্তা বেষ্টনী কর্মসূচির আওতায় ১৩ শত ৩৫ জন অসহায় ও দুস্থ মহিলা সড়কের নিয়মিত রক্ষণাবেক্ষণের শ্রমঘন কাজে সার্বক্ষনিক ভাবে নিয়োজিত থেকে সড়ক সংস্কার কর্মসূচিকে আরও বেশি গতিশীল করেছে।

বক্তব্য শেষে তিনি এলজিইডি যশোরের আওতাধীন জেলার সকল উপজেলার সড়ক ও ইউনিয়ন সড়ক পেভমেন্ট, মোবাইল মেইন্টেনেন্স টিম দ্বারা নিয়মিতভাবে রক্ষণাবেক্ষণ করার লক্ষে জেলার ২ শ ৫০ কিলোমিটার পাকা সড়কের মোবাইল মেইন্টেন্সের উদ্বোধন ঘোষণা করেন।

অক্টোবর ০১.২০২১ at ১৮:২৪:০০ (GMT+06)
দেশদর্পণ/আক/আক/রারি