নেতাকর্মীদের ভক্তি আর ভালবাসায় চিরনিন্দ্রায় শায়িত হলেন শামীম রেজা

দলীয় নেতাকর্মীদের ভক্তি আর ভালবাসায় চিরনিন্দ্রায় শায়িত হলেন সড়ক দূঘর্টনায় নিহত যশোরের ঝিকরগাছা উপজেলা ছাত্রলীগের সাবেক সাধারণ সম্পাদক শামীম রেজা। বুধবার জোহরবাদ ঝিকরগাছা বিএম হাই স্কুল মাঠে জানাযার নামাজ শেষে পারবারিক কবরস্থানে তাকে সমাহিত করা হয়েছে।

মঙ্গলবার রাত ৮টার দিকে যশোর-বেনাপোল মহাসড়কের নতুনহাটে মোটরসাইকেল দুর্ঘটনায় তিনি মারা যান শামীম রেজা। তার মৃত্যুর খবর এলাকায় ছড়িয়ে পড়লে দলীয় নেতাকর্মীদের মাঝে শোকের ছায়া নেমে এসেছে। তাকে এক নজর দেখার জন্য ঘটনাস্থলে শতশত মানুষ জড়ো হয়।

রাত ৯টার দিকে তার মরাদেহ নিজ বাড়ি কৃষ্ণনগর গ্রামে আনলে এক হৃদয় বিদারক দৃশ্যের অবতরণ হয়। তার ছোট দুই কন্যা আর স্ত্রীর আহজারিতে আকাশ-বাতাস ভারী হয়ে ওঠে। রাতে এবং সকাল থেকে তার বাড়িতে দলীয় নেতাকর্মীর উপস্থিতি বাড়তে থাকে। তাকে শেষবার দেখতে হাজার হাজার মানুষ উপস্থিত হয়। স্ত্রী আর দুই কন্যার চিৎকার আর আত্মনাথে অশ্রু সংবরণ করতে পারেনি তাকে দেখতে আসা লোকজন।

আরো পড়ুন:
বাল্যবিবাহ হলে ইমাম ও কাজির বিরুদ্ধে আইনগত ব্যবস্থা : জেলা পুলিশ সুপার
ঝিকরগাছায় সপ্তাহব্যাপী নকশি কাঁথা প্রশিক্ষণ সমাপ্ত

বুধবার জোহরবাদ ঝিকরগাছা বিএম হাই স্কুল মাঠে শামীম রেজার জানাযার নামাজ অুনষ্ঠিত হয়। সহস্রাধিক মানুষের উপস্থিতি ঘটে মরহুমের জানাযার নামাজে। এসময় উপস্থিত ছিলেন, সাবেক বিদ্যুৎ, জ্বালানী ও খনিজ প্রতিমন্ত্রী অধ্যাপক রফিকুল ইসলাম, যশোর-২ আসনের সংসদ সদস্য বীর মুক্তিযোদ্ধা মেজর জেনারেল (অবসরপ্রাপ্ত) অধ্যাপক ডা. নাসির উদ্দীন, যশোর-২ আসনের সাবেক সংসদ সদস্য ও জেলা আওয়ামী লীগের যুগ্নসম্পাদক অ্যাড. মনিরুল ইসলাম মনির, জেলা আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক ও সাবেক পৌরসভার মেয়র জহুরুল ইসলাম রেন্টু চাকলাদার, ঝিকরগাছা উপজেলা আওয়ামী লীগের সভাপতি জাহাঙ্গীর আলম মুকুল, সহ-সভাপতি ও পৌর মেয়র মোস্তফা আনোয়ার পাশা জামাল, সহ-সভাপতি চৌধুরী রমজান শরীফ বাদশা, সাধারণ সম্পাদক মুছা মাহমুদ, যুগ্মসম্পাদক ও উপজেলা পরিষদের চেয়ারম্যান মনিরুল ইসলাম, চৌগাছা উপজেলা আওয়ামী লীগের সভাপতি ও সাবেক উপজেলা পরিষদের চেয়ারম্যান এসএম হাবিবুর রহমান, সাধারণ সম্পাদক ও ইউপি চেয়ারম্যান মেহেদী মাসুদ চৌধুরী, যশোর শহর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক মাহমুদ হাসান বিপু, উপজেলা বিএনপির আহবায়ক মোতুর্জা এলাহী টিপু, কেন্দ্রীয় যুবলীগের প্রেসিডিয়াম সদস্য আনোয়ার হোসেন, উপজেলা আওয়ামী লীগের সাবেক দপ্তর সম্পাদক শাহিন-উল-কবীর, যুব ও ক্রীড়া বিষয়ক সম্পাদক নাসিমুল হাবিব, ধর্ম বিষয়ক সম্পাদক মাস্টার এনামুল কবীর, ইউপি চেয়ারম্যান নওশের আলী, নিছার আলী, জেলা সেচ্ছাসেবক লীগের সভাপতি আসাদুজ্জামান মিঠু, উপজেলা ছাত্রলীগের সাবেক সভাপতি ও যুবলীগ নেতা রফিকুল ইসলাম বাপ্পি, যুবলীগ নেতা ও ভাইস চেয়ারম্যান সেলিম রেজা, সদর উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান আনোয়ার হোসেন বিপুল, সাবেক ছাত্রনেতা মাজহারুল ইসলাম প্রিন্স, ফায়সাল খান, জেলা ছাত্রলীগের সভাপতি সালাউদ্দীন কবীর পিয়াস, সাবেক সভাপতি রওশন ইকবাল শাহী, সাধারণ সম্পাদক নওশাদ পল্লব প্রমূখ।

উল্লেখ্য, মঙ্গলবার রাত ৮টার দিকে ব্যবসায়ীক কাজে মোটরসাইকেলে যশোর যাচ্ছিলেন শামীম। পথিমধ্যে নতুনহাট পৌঁছালে বিপরীত দিক থেকে আসা একটি ট্রাকের সঙ্গে মুখোমুখি সংঘর্ষ হয়। এতে মাথায় আঘাত পেলে রক্তক্ষরণে ঘটনাস্থলেই তিনি নিহত হন।

সেপ্টেম্বর ২৯.২০২১ at ২০:০৯:০০ (GMT+06)
দেশদর্পণ/আক/এআ/জআ