লালপুরে ইমো প্রতারক চক্রের আরো ৬ সদস্য আটক

নাটোরের লালপুরে ইলেকট্রনিক ডিভাইস ও ইন্টারনেট সংযোগ ব্যবহার করে প্রবাসীসহ দেশের বিভিন্ন প্রান্তের “ইমো” ব্যবহারকারীদের ইমো হ্যাক করে এবং পরবর্তীতে ভিকটিমের পরিচিতজনদের নিকট হতে প্রতারণাপূর্বক মোবাইল ফিন্যান্সিং সার্ভিস (বিকাশ) এর মাধ্যমে অর্থ হাতিয়ে নেওয়া প্রতারক চক্রের ৬ সদস্য কে আটক করেছে র‌্যাব-৫।

আটককৃতরা হলো- লালপুর উপজেলার নাগশোষা এলাকার মৃত ওসমান গনির ছেলে সিরাজুল ইসলাম পাকা (৩০), মহারাজপুর এলাকার লায়েব উদ্দিন এর ছেলে মো. ফজলুর রহমান রুনু (৩৬), রামকৃষ্ণপুর এলাকার মৃৃত নছিম উদ্দিন এর ছেলে নাজমুল (২০), গহুবিল এলাকার সাজদার রহমান এর ছেলে মেহেদী হাসান রাজা (১৯), রামকৃষ্ণপুর গ্রামের শওকত আলীর ছেলে আবুল কালাম আজাদ ও আশাদুল ইসলাম এর ছেলে আশিক আহমেদ (১৯)।

আরো পড়ুন :
‘অকাস’ নিয়ে উত্তেজনা, নিন্দা উত্তর কোরিয়ার
প্রতিসেকেন্ডে এক ট্রাক পোশাক যাচ্ছে বর্জ্যের ভাগাড়ে!

আজ সোমবার (২০ সেপ্টেম্বর) গোয়েন্দা তথ্যের ভিত্তিতে র‌্যাব সিপিসি-২, নাটোর ক্যাম্পএর একটি অপারেশন দল রাত ৫ টা হতে দুপুর ৩.৪৫ মিনিটি পর্যন্ত উপজেলার মহারাজপুর বাজার এলাকায় অভিযান পরিচালনা করে তাদের আটক করে । এসময় আটককৃতদের নিকট থেকে ১৬টি মোবাইল ফোন, ৪২টি সিমকার্ড জব্দ করা হয়।

র‌্যাব জানায়, আটককৃতরা দীর্ঘদিন যাবৎ ইলেকট্রনিক ডিভাইস ও ইন্টারনেট সংযোগ ব্যবহার করে প্রবাসীসহ দেশের বিভিন্ন প্রান্তের “ইমো” ব্যবহারকারীদের ইমো হ্যাক করে এবং পরবর্তীতে ভিকটিমের পরিচিতজনদের নিকট হতে প্রতারণাপূর্বক মোবাইল ফিন্যান্সিং সার্ভিস (বিকাশ) এর মাধ্যমে অর্থ হাতিয়ে নিতো বলে প্রাথমিক জিজ্ঞাসাবাদে জানায়। এঘটনায় লালপুর থানায় মামলা রুজু করা হয়েছে। গণমাধ্যমে র‌্যাব এর পাঠানো এক সংবাদ বিজ্ঞপ্তিতে এই সকল তথ্য জানানো হয়।

সেপ্টেম্বর  ২০.২০২১ at ১৯:০০:০০ (GMT+06)
দেশদর্পণ/আক/মোআরটু/রারি