শিবগঞ্জে মানবিক সহায়তায় স্বাবলম্বী হলো অসহায় প্রতিবন্ধী পরিবার

বগুড়ার শিবগঞ্জ ইউনিয়নের গুজিয়ায় মানবিক সহযোগিতায় স্বাবলম্বী হলো এক প্রতিবন্ধী পরিবার।বৃহস্পতিবার সকালে স্বেচ্ছাসেবী সংগঠন জাগো বগুড়া ও শিবগঞ্জ ইউপি চেয়ারম্যানের প্রচেষ্টায় প্রতিবন্ধী পরিবারকে মালামালসহ মুদির দোকান প্রদান করা হয়। এছাড়াও নতুন পোশাক প্রদান করা হয়।

এতে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বগুড়ার পুলিশ সুপার সুদীপ কুমার চক্রবর্তী।এছাড়া স্থানীয়দের সহযোগীতায় তাদের ফ্রি চিকিৎসা ও পড়ালেখার ব্যবস্থা করা হয়।

প্রতিবন্ধী তিন সন্তান হলেন অনন্যা(১৩) রায়হান কবির(১১) ও আলামিন (৪)। এদের মধ্যে অনন্যা ও রায়হান কবিরের পা অবস এবং আল-আমীনের মাথা বিশালাকৃতির হয়ে যায়। তাদের বাবার নাম নুরুল ইসলাম ও মাতার নাম মরিয়ম। তারা ভিক্ষাবৃত্তির সাথে যুক্ত ছিলো এবং বাবা ভ্যান চালাতো।

বগুড়ার শিবগঞ্জে তিন প্রতিবন্ধী শিশুকে নিয়ে নুরুল ইসলাম ও মরিয়ম দম্পতির মানবেতর জীবন যাপন করছে এমন প্রতিবেদন পত্রিকায় ও টিভিতে সংবাদটি প্রকাশিত হওয়ার পর তাদের পাশে দাড়িয়েছেন জেলা পুলিশ, শিবগঞ্জ ইউনিয়ন পরিষদের চেয়ারম্যানসহ অনেকেই।

মা মরিয়ম বেগম জানান, “হামার তিন প্রতিবন্ধী সন্তানকে নিয়ে গ্রামে গ্রামে সাহায্য চেয়ে দিনপার করছি। এখন আল্লাহ মুখ তুলে চাছে হামার দিকে”।

ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান তোফায়েল আহম্মেদ সাবু জানান, মোহনা টিভির সাংবাদিক আতিক রহমানের মাধ্যমে আমরা সবাই তাদের সাহায্যে এগিয়ে এসেছি।

বগুড়ার পুলিশ সুপার সুদীপ কুমার চক্রবর্তী জানান, তিন প্রতিবন্ধী শিশুকে নিয়ে পরিবারটির মানবেতর জীবণ যাপনের কথা জানতে পেরে আমি প্রথম থেকেই তাদের খোঁজ খবর রেখেছি। এই অসহায় পরিবারটির পাশে দাড়াঁতে পেরে ভালো লাগছে। জেলা পুলিশের পক্ষ থেকে তাদের জন্য সহযোগিতা অব্যাহত থাকবে।

আরো পড়ুন :
রোপন করা ধানের চারা তুলে ফেলেছেন সন্ত্রাসীরা
চাকরি দেয়ার কথা বলে ৪৫ লক্ষ টাকা আত্মসাৎ

এসময় উপস্থিত ছিলেন, সার্কেল এএসপি তানভির হাসান, শিবগঞ্জ উপজেলা চেয়ারম্যান ফিরোজ আহমেদ রিজু, পৌর মেয়র তৌহিদুর রহমান মানিক, ওসি সিরাজুল ইসলাম, উপজেলা ভাইস চেয়ারম্যান রিজ্জাকুল ইসলাম রাজু, ইউপি চেয়ারম্যান এবিএম নাজমুল কাদির শাহজাহান চৌধুরী, এসএম রুপম, গুজিয়া কনফিডেন্সে পাবলিক স্কুলের পরিচালক শাহিনূর ইসলাম, যুবলীগ নেতা সাফিউল সরকার সাফি প্রমূখ।

সেপ্টেম্বর  ০২.২০২১ at ১৮:৪৫:০০ (GMT+06)
দেশদর্পণ/আক/রইর/রারি