স্কুল ছাত্র হত্যার পরিকল্পনাকারী সহ ৫ আটক

পাবনা চাটমোহরের চাঞ্চল্যকর স্কুল শিক্ষার্থী (সিএনজি) চালক ইমন হোসেন (১৭) হত্যার মূল রহস্যসহ পাঁচ হত্যাকারীকে গ্রেফতার করেছে থানা পুলিশ। এই হত্যাকান্ডের ঘনায় দ্রæত সময়ের মধ্যে হত্যাকারীদের আইনের আওতায় নিয়ে আসা ও ১৬৪ ধারায় আদালতের নিকট শিকারক্তিমূলক জবানবন্ধির মাধ্যমে তাদের জেল হাজতে প্রেরণ করা হয়েছে বলে জানা গেছে।

২৬ আগস্ট (বৃহস্পতিবার) দুপুরে চাটমোহর থানা চত্বরে চাঞ্চল্যকর ইমন হত্যাকান্ডের দ্রুত রহস্য উদঘাটনসহ হত্যাকারীদের গ্রেফতার বিষয়ে স্থানীয় গণমাধ্যম কর্মীদের কাছে প্রেস ব্রিফিং করেন জেলা পুলিশ সুপার মো. মহিবুল ইসলাম খান। সংবাদ সস্মেলনে নিহত ইমনের পরিবারের সদস্যরাসহ স্থানীয় গণমাধ্যম কর্মীরা এসময় উপস্থিত ছিলেন।

এসসময় পুলিশ সুপার বলেন, চলতি মাসের ১৮ আগস্ট (বুধবার) রাতে পাবনা চাটমোহরে মাঝগ্রাম এলাকার নিহত ইমন হোসেন নামে এক স্কুল শিক্ষার্থী (সিএনজি) চালকে হ্যতা করে দুস্কৃতিকারীরা। এই ঘটনায় ১৯ আগস্ট (বৃহস্পতিবার) ইমনের বাবা জাকিরুল ইসলাম বাদী হয়ে চাটমোহর থানাতে ছেলে নিখোঁজের একটি লিখিত অভিযোগ দায়ের করেন। অভিযোগ দায়েরের ১৮ ঘন্টার মধ্যে হত্যাকান্ডের মূল রহস্য উদঘাটন করে স্থানীয় থানা পুলিশ। ইমন নিখোঁজের দুইদিন পরে স্থানীয় দারাপপুর (ভাঙ্গা ব্রিজের) নিকট ডোবা থেকে ইমনের মৃতদেহ উদ্ধার করে পুলিশ।

এই হত্যা কান্ডের অভিযোগের ভিত্তিতে তদন্তকারী পুলিশের দল চাটমোহরের মান্নান নগরে যান। সেখানে গিয়ে স্থানীয়দের মাধ্যমে জানতে পারে ঘটনার দিনে ওই সিএনজিতে চারজন যাত্রী বেশে উঠেছিলো। সিএনজিতে উঠে নির্যন স্থানে নিয়ে গিয়ে ইমনকে হত্যা করে তার (সিএনজি) নিয়ে পালিয়ে যায় হত্যাকারীরা। স্থানীয়দের সূত্র ধরে এক হত্যাকারীকে সনাক্ত করে পুলিশ। এর পরেই বিভিন্ন স্থানে অভিযান চালিয়ে হত্যার মূল পরিকল্পনাকারীসহ পাঁচজনকে গ্রেফতা করা হয়। আর চুরিকৃত (সিএনজি) পরিবহনটি পাশবর্তী সিরাজগঞ্জ জেলার উল্লাপাড়া থানাধীন এলাকাতে থেকে পরিত্যাক্ত অবস্থায় উদ্ধার করে পুলিশ।

গ্রেফতারকৃত আসামীরা হলেন, চাটমোহর মির্জাপুর এলাকার মো. শামসুল মন্ডলের ছেলে মোঃ নুরুজ্জামান মন্ডল(৩৪), মো. রবিউল এর ছেলে মো. হৃদয়(১৯) মো. রোস্ত আলীর ছেলে মো. সেলিম(১৯), মো. রুহুল আমিনের ছেলে মো. হুমায়ুন কবির টুটুল ও রাকিবুল (১৯)।

আসামীরা বিজ্ঞ আদালতের কাছে শিকারক্তিমূলক জবানবন্ধি দিয়েছেন। জবানবন্ধি নিয়ে তাদেরকে ইতমধ্যে জেল হাজতে প্রেরণ করা হয়েছে।

আরো পড়ুন:
সিরাজগঞ্জ এক্সপ্রেস ট্রেন চালুর দাবীতে মানববন্ধন
সেপ্টেম্বরে মাঠে নামছে আওয়ামী লীগ

জেলা পুলিশ সুপারের নির্দেশে এই অভিযানের নেতৃত্র দিয়েছেন, অতিরিক্ত পুলিশ সুপর সিন্ধ আখতার, অতিরিক্ত পুলিশ সপুার মাসুদ আলম, সহকারী পুলিশ সপুার সজিব শাহরীন ও সিংশ্লিষ্ঠ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা ওসি মুহম্মদ আনোয়ার হোসেনসহ সংশ্লিষ্ঠ থানা পুলিশের সদস্যরা। আগামী দিনে বিল অঞ্চলের সকল সড়কে রাত্রিকালীন পুলিশের টহল জোরদার করা হবে বলে জানিয়েছেন জেলা পুলিশ।

আগস্ট ২৬.২০২১ at ১৬:১১:০০ (GMT+06)
দেশদর্পণ/আক/মত/জআ