রামেক হাসপাতালে আরও ১৮ জনের মৃত্যু

রাজশাহী মেডিকেল কলেজ (রামেক) হাসপাতাল

রাজশাহী মেডিকেল কলেজ (রামেক) হাসপাতালের করোনা ইউনিটে চিকিৎসাধীন অবস্থায় গত ২৪ ঘণ্টায় আরও ১৮ জনের মৃত্যু হয়েছে। এদের মধ্যে করোনা আক্রান্ত হয়ে ছয়জন ও করোনা উপসর্গে সাতজন মারা গেছেন। এছাড়াও করোনা নেগেটিভ হয়ে পাঁচজনের মৃতু্যৃ হয়েছে।

গত শনিবার সকাল ৮টা থেকে গতকাল রোববার সকাল ৮টার মধ্যে বিভিন্ন সময়ে মারা গেছেন তারা। এরআগের ২৪ ঘণ্টায়ও রামেক হাসপাতালের করোনা ইউনিটে ১৩ জনের মৃত্যু হয়েছিল। একদিনে ৫জনের মৃত্যু বেড়ে ১৮ জনে দাঁড়ালো।

রামেক হাসপাতালের পরিচালক ব্রিগেডিয়ার জেনারেল শামীম ইয়াজদানী সাংবাদিকদের এসব তথ্য নিশ্চিত করেছেন। তিনি বলেন, ‘মৃতদের মধ্যে ১১জন পুরুষ ও ৭জন নারী। এদের মধ্যে রাজশাহীর ছয়জন, চাঁপাইনবাবগঞ্জের একজন, নাটোরের চারজন, নওগাঁর তিনজন ও পাবনার তিনজন কুষ্টিয়ার একজন ছিলেন। মৃত্যু ব্যক্তিদের বয়স ৩১ থেকে ৬১ মধ্যে।

রামেক হাসপাতাল পরিচালক বলেন, ‘মৃতদের মধ্যে রাজশাহীর দুইজন, নাটোরের তিনজন ও পাবনার একজন। আর উপসর্গে রাজশাহীর দুইজন, নওগাঁর দুইজন ও পাবনার একজন মারা গেছেন। এছাড়াও করোনা নেগেটিভ হয়ে মারা গেছেন রাজশাহীর দুইজন, চাঁপাইনবাবগঞ্জের একজন, নাটোরের একজন।

আরো পড়ুন :
ভাসমান পেয়ারার হাটে করোনার করুণ সুর
টানা বর্ষন ও পাহাড়ি ঢলে বাইশারী – আলীকদম সড়কের বিভিন্ন স্থানে ভেংগে গিয়ে বেহাল দশা, যোগাযোগ বন্ধ

ব্রিগেডিয়ার জেনারেল শামীম ইয়াজদানী জানান, ‘গত ২৪ ঘণ্টায় রামেক হাসপাতালের করোনা ইউনিটে ৫১৩টি শয্যার বিপরীতে রোগী ভর্তি ছিলেন ৪১৮ জন।

জুলাই ০১.২০২১ at ১৮:৩৫:০০ (GMT+06)
দেশদর্পণ/আক/এমআরআর/এসআর