লেবুখালী ফেরীঘাটে ঢাকামুখী যাত্রীদের ঢল

হঠাৎ করে গার্মেন্সসহ শিল্প-কারখানা খোলার খবরে পটুয়াখালীর লেবুখালী ফেরীঘাটে ঢাকামূখী যাত্রীদের ঢল নেমেছে। বেলা বাড়ার সাথে সাথে বেড়েই চলছে যাত্রীদের চাপ।

জেলাশহরসহ বিভিন্ন উপজেলার প্রত্যন্ত এলাকার ঢাকামূখী শতশত নারী-পুরুষ, মোটরসাইকেল, অটোরিস্কাসহ নানা বাহনে লেবুখালী ফেরীঘাটে আসছে। ফেরী পারাপার হয়ে যে যেমনে পারছে সবাই ছুটছে বরিশাল হয়ে রাজধানী ঢাকার গন্তব্যে। অনেকেই যানবাহন সংকটে পায়ে হেটেই রওয়ানা দিচ্ছেন ২৬ কি.মিটার দুরত্বে বরিশালের উদ্দেশ্যে।

গতকাল শনিবার সকাল থেকেই লেবুখালী ফেরীঘাটে ঢাকামূখী যাত্রীদের উপচেপড়া ভিড় লক্ষ্য করা গেছে। পটুয়াখালী ও বরগুনা জেলার বিভিন্ন উপজেলা থেকে নানা ভাবে শত শত মানুষ ব্যাগ-লাগেজ কাথে চেপে পায়ে হেটে ফেরীতে চাপাচাপি করে পারাপার হতে দেখা যায়। দূর্যোগপূর্ণ আবহাওয়া, থেকে থেকে বৃষ্টিতে ভিজে শতশত যাত্রী ছুটছে ঢাকার গন্তব্যে।

এসব ঢাকামূখী যাত্রীদের বেশীরভাগই মানছে না স্বাস্থ্য বিধি। দশমিনা থেকে অটোরিকশা, মোটরসাইকেল ও মাহেন্দ্রায় লেবুখালী ফেরী ঘাটে আসা যাত্রী আমিনুল ইসলাম (২৮) বলেন, ঈদের ছুটিতে বাড়িতে আসছিলাম। লকডাউনের কারণে ঢাকাতে ফেরা হয়নি। কিন্তু রোববার থেকে গার্মেন্টস খোলা। তাই তারাহুড়ো করেই যেতে হচ্ছে কর্মস্থলে।

গণপরিবহন বন্ধ থাকায় ভেঙ্গে ভেঙ্গে অতিরিক্ত ভাড়া দিয়ে গন্তব্যে যেতে হচ্ছে। বরগুনার তালতলি থেকে ভোরে রওনা করেন মীরপুরের পোশাক কারখানার শ্রমিক তুহিন, সাহিনা আক্তার বৃহস্পতিবার পর্যন্ত পোশাক কারখানা বন্ধ ছিল। রোবাবার থেকে শিল্পকারখানা খোলার ঘোষনা দিয়েছে। তাই তড়িঘড়ি করে কর্মস্থলের উদ্দেশে রওনা হয়েছি। একাধিক যাত্রী ক্ষোভ প্রকাশ করে জানান, হঠাৎ করেই শুক্রবার জানানো হলো যে রোববার থেকে কারখানা খোলা। হাতে সময় কম।

আরো পড়ুন :
পাইকগাছায় গাঁজা ও ছুরা সহ আটক ১
বদলগাছীতে শয়ন ঘরের জানালা দিয়ে ঘুমন্ত গৃহবধূর গোপনাঙ্গে লাঠির আঘাত

তাই ভোগান্তি মাথায় নিয়ে ফিরতে হচ্ছে রাজধানীতে। লেবুখালী ফেরীঘাটের সুপারভাইজার মো: আফজাল হোসেন জানান, রোববার পোশাক কারখানা খুলে দেওয়ার কথা শুনে মানুষ তাদের কর্মস্থলে ফিরছে। তাই ঘাট এলাকায় যাত্রীদের চাপ বেড়েছে।

জুলাই ৩১.২০২১ at ১৬:৩৫:০০ (GMT+06)
দেশদর্পণ/আক/এসএমডি/এসআর00 Comments in moderation