সাংবাদিক মিজানুর রহমান আর নেই

যশোরের প্রবীণ সাংবাদিক, কবি, সাহিত্যিক, কলামিষ্ট, প্রেস ক্লাবের সাবেক সভাপতি মিজানুর রহমান তোতা আর নেই (ইন্না…রাজিউন)।শনিবার ভোরে যশোর জেনারেল হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় তিনি মারা গেছেন।সর্বশেষ তিনি দৈনিক ইনকিলাবের যশোর ব্যুরো প্রধান ছিলেন।

পারিবারিক সূত্র জানিয়েছে, গত ০৩ জুলাই বিকেলে স্ট্রোক করলে তাকে যশোর জেনারেল হাসপাতালে নিয়ে যাওয়া হয়। দায়িত্বরত চিকিৎসকরা তার শারীরিক অবস্থা গুরুতর দেখে ইনসেটিভ কেয়ার ইউনিটে (আইসিইউ) ভর্তি করান। সেখানেই তিনি চিকিৎসাধীন ছিলেন।

তাঁর ছেলে শাহেদ রহমান জানান, বাবা বেশ কিছু দিন ধরেই অসুস্থ ছিলেন। এর মধ্যে তার করোনা টেস্ট করানো হয়। টেস্টে নেগেটিভ রিপোর্ট আসে। ০৩ জুলাই দুপুরে বাসায় তিনি স্ট্রোক করলে তাকে যশোর জেনারেল হাসপাতালে ভর্তি করা হয়।

শুক্রবার রাতে তার অবস্থার অবনতি হয়। অক্সিজেন লেভেলও মারাত্মক ভাবে কমে যায়। আজ ভোরে তিনি ইন্তেকাল করেন। আজ বাদ জোহর নতুন খয়েরতলা মসজিদ প্রাঙ্গণে তার নামাজে জানাজা শেষে দাফন করা হবে।

মিজানুর রহমান তোতা পেশায় একজন সাংবাদিক হলেও তাঁর নেশা ছিল কবিতা। দীর্ঘ ৪৫ বছর ধরে তিনি সাংবাদিকতা করেছেন। স্ত্রী বিয়োগের পর তিনি কবিতায় বেশি মনযোগ দেন। “নিঃসঙ্গ জীবনের অনুভূতি” কবিতায় সেটা প্রকাশ করেন।

“দিবানিশি স্বপ্নের খেলা” তাঁর সর্বশেষ কাব্যগ্রন্থ। এর মাধ্যমে নির্জীব জাতির জীবনে আত্মোপলব্ধির গভীর ব্যঞ্জনা তুলে ধরেছেন তিনি।

আরো পড়ুন:
ফুলবাড়ীতে এক সন্তানের জননীকে ধর্ষণের চেষ্টা, থানায় অভিযোগ
যশোরে এমপি নাবিলের পক্ষে দু’স্থানে ৫০০ পরিবারকে ত্রাণ দিলেন মিন্টু

মিজানুর রহমানের মৃত্যুতে প্রেস ক্লাব যশোরের সভাপতি জাহিদ হাসান টুকুন, সম্পাদক আহসান কবির বাবু, সম্পাদক পরিষদের সভাপতি দৈনিক কল্যাণ সম্পাদক একরাম উদ দ্দৌলা, সাধারণ সম্পদাক গ্রামের কাগজের সম্পাদক মবিনুল ইসলাম মবিন, বাংলাদশ ফেডারেল সাংবাদিক ইউনিয়নের সহ সভাপতি মোনতোষ বসু, যুগ্ম মহাসচিব সাকিরুল কবীর রিটন, যশোর সাংবাদিক ইউনিয়নের সভাপতি ফিরাজী আহমেদ সাঈদ বুলবুল, সাধারণ সম্পাদক এইচ আর তুহিন, ফটো জার্নালিস্ট এসোসিয়েশন, টিভি জার্নালিস্ট এসোসিয়েশনের নেতৃবৃন্দ পৃথক পৃথক বিবৃতিতে শোক প্রকাশ করেছেন।

জুলাই,১৭.২০২১ at ১৩:০২:৪২ (GMT+06)
দেশদর্পণ/আক/এমটি/এসআর