গাবতলীতে ডাকাতি হওয়া ২১টি গরু ও ট্রাক উদ্ধার, দুই ডাকাত গ্রেফতার

হাইওয়ে সড়ক থেকে ট্রাক ভর্তি ১৬ লাখ টাকা মুল্যের কোরবানীর ২১টি ষাঁড় গরুসহ ডাকাতি হওয়া ট্রাক বগুড়ার গাবতলী মডেল থানা পুলিশ উদ্ধার করেছে। এরসাথে জড়িত থাকায় আন্তজেলা ডাকাত দলের দুই সদস্যকে গ্রেফতার করেছে।

থানাসুত্রে ও একাধিক সুত্রে জানাযায়, চট্টগ্রামের গরু ব্যবসায়ী আবু জাফর ও আলমগীর রহমান দুই ভাই ১১ জুলাই নিলফামারী হাট থেকে জনৈক আইনুর রহমান’র মাধ্যমে প্রায় ১৬ লাখ টাকা মুল্যের ২১টি কোরবানীর দেশিয় ষাঁড় গরু ক্রয় করেন।

বেশী লাভের উদ্দেশ্যে গরুগুলো চট্টগ্রাম হাটে বিক্রির জন্য ঢাকা মেট্রো-ট-১৫-৭২০৭ নম্বরে একটি ভাড়া করা ট্রাকে তুলেদেন। ট্রাক ড্রাইভার হেলপারসহ ৫ জন মিলে গরুভর্তি ট্রাক নীলফামারী থেকে চট্টগ্রামের উদ্দেশ্যে রাতে রওনা দেয়।

ট্রাক ড্রাইভার সাগর মিয়া জানান, পথিমধ্যে রাত সাড়ে ১০ টায় গাইবান্ধা জেলার গোবিন্দগঞ্জ উপজেলার কালিতলা দুর্গাপুর এলাকায় হাইওয়ে সড়কে পৌঁছামাত্র ১০জনের একদল ডাকাত, অন্য একটি ট্রাক সামনে বেরিকেট দিয়ে আমাদের গতিরোধ করে।

ধারালো অস্ত্রের মুখে আমাকে ও আমার হেলপারসহ আরোহী ৫ জনকে রশিদিয়ে হাত-পা বেঁধে টাকা ও মোবাইল ফোন কেড়ে নিয়ে জঙ্গলে ফেলে দিয়ে গরুভর্তি ট্রাক ডাকাতদল নিয়ে চলে যায়, এরপর আর কি হয়েছে জানিনা।

এদিকে গত রবিবার দিবাগত রাত ১টায় বগুড়ার গাবতলী পৌর এলাকার উঞ্চুরখী বাসস্ট্যান্ডে গরু গুলো ট্রাক থেকে নামানোর সময় মডেল থানার পেট্রোল ডিউটিরত এ এস আই রবিউল ইসলাম সঙ্গীয় ফোর্স সংবাদ পেয়ে ঘটনার স্থানে উপস্থিত হন। সন্দেহ হলে পুলিশ গরুর মালিক কে জানতে চায়। এসময় ট্রাক থেকে গরু নামানোর কাজে নিয়োজিত ২ব্যাক্তি গরুর মালিক ডেকে আনার কথা বলে পালিয়ে যায়।

বিষয়টি এ এস আই রবিউল ইসলাম, মডেল থানার অফিসার ইনচার্জ (ওসি) জিয়া লতিফুল ইসলামকে জানায়, রাতেই তার নেতৃত্বে অন্যান্য ফোর্স ঘটনার স্থানে উপস্থিত হয়। এসময় পুলিশ ট্রাকের ড্রাইভার উঞ্চরখী গ্রামের পিতামৃত জয়নাল আবেদীনের ছেলে শাকিল আহম্মেদ (৩২) ও একই গ্রামের পিতামৃত আব্দুল গনি শেখের ছেলে আব্দুল বারী ওরফে যুবরাজ (৪০)কে আটক করে।

ডাকাতি করে আনা ২১টি ষাঁড় গরু ও ট্রাক উদ্ধার করে থানায় নিয়ে আসে। গরুর গুলোর মুল্য প্রায় ১৬ লাখ টাকা বলে গরুর মালিক ব্যবসায়ী আলমগীর রহমান জানিয়েছেন। সংবাদ পেয়ে ১২ জুলাই সোমবার দুপুরে বগুড়া পুলিশ সুপার আলী আশরাফ ভুইঞা গাবতলী মডেল থানায় এসে উদ্ধার হওয়া গরুগুলো পরিদর্শন করেন।

এসময় অফিসার ইনচার্জ (ওসি) জিয়া লতিফুল ইসলাম, ইন্সপেক্টর (তদন্ত) জামিলুর ইসলাম, এস আই, সুব্রত কুমার মাহাতো, আলহাজ উদ্দীন, শামীম আহম্মেদ, আব্দুল কুদ্দুস, জাহাঙ্গীর আলম, এ এস আই কাজেম আলী, রেজেক আলী, মিলন মিয়াসহ বিভিন্ন পর্যায়ের অফিসারবৃন্দ উপস্থিত ছিলেন। এব্যপারে যোগাযোগ করা হলে, মডেল থানার অফিসার ইনচার্জ (ওসি) জিয়া লতিফুল ইসলাম জানান, এব্যপারে থানায় গরুর মালিক বাদী হয়ে থানায় মামলা দিয়েছে।

আরো পড়ুন:
কেশবপুর পৌরসভায় করোনা ভাইরাস প্রতিরোধ কমিটি গঠন
কেশবপুর পৌরসভায় করোনা ভাইরাস প্রতিরোধ বিট পুলিশের জরুরী সভা অনুষ্ঠিত

ওসি আরো জানান, ধৃত ড্রাইভার শাকিল ও আঃ বারী আন্ত জেলা ডাকাত দলের সদস্য। ডাতাতির সাথে উঞ্চরখী গ্রামের আরো কয়েকজন আন্তদেশিয় ডাকাত দলের সদস্য সক্রিয়। তাদের গ্রেফতার করার জন্য পুলিশ অভিযান অব্যাহত রেখেছে।

জুলাই,১২.২০২১ at ১৭:১৫:৪২ (GMT+06)
দেশদর্পণ/আক/এমটি/এসআর