ঝিকরগাছায় ভয়ংকররুপ নিচ্ছে করোনা, এক সপ্তাহে আক্রান্ত ৫৭, মৃত্যু ২

যশোরের ঝিকরগাছায় করোনা ভাইরাস ভয়ংকর রুপ নিচ্ছে। গত এক সপ্তাহে ৫৭ জনের শরীরে নতুন করে করোনা শনাক্ত হয়েছে এবং ২ জনের মৃত্যুর খবর পাওয়া গেছে।

উপজেলা স্বাস্থ্য বিভাগের তথ্যমতে, ১লা জুন ৩ জন, ৩ জুন ১২ জন, ৫ জুন ৯জন ও ৬ জুন ১৩ জন, ৭ জুন ৮জন ও ৮ জুন ১২ জনের শরীরে করোনা পজেটিভ এসেছে। আক্রান্তদের সকলের নিজনিজ বাড়িতে হোমকোয়ারেন্টিনে থেকে চিকিৎসাসেবা নিচ্ছেন। এদিকে করোনা নিয়ে মৃত্যুবরণ করেছেন, কৃষ্ণনগর গ্রামের কাশেম আলীর স্ত্রী খাদিজা বেগম(৬৫) ও গদখালী ইউনিয়নের বাবুপাড়ার আজিজুর রহমান (৫০)।

এছাড়া বর্তমানে যশোরে একজনসহ মোট ৫৭ জন করোনা রোগী হোম কোয়ারেন্টিনে থেকে চিকিৎসা নিচ্ছেন বলেও জানান উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা. রশিদুল আলম। নিজবাড়িতে হোম কোয়ারেন্টিনে থাকা দুস্থ ও অসহায় পরিবার গুলোকে উপজেলা প্রশাসনের পক্ষথেকে খাদ্য সামগ্রী পৌছে দেয়া হচ্ছে বলে উপজেলা নির্বাহী অফিসার আরাফাত রহমান জানিয়েছেন।

আরো পড়ুন:
ফুলবাড়িতে শিখন ও অভিজ্ঞতা বিনিময় কর্মশালা অনুন্ঠিত

তবে ঝিকরগাছায় দিনদিন করোনায় আক্রান্তের সংখ্যা বৃদ্ধি পেলেও স্বাস্থ্যবিধি মানার ব্যাপারে মানুষের মাঝে তেমন কোন উৎসাহ দেখা যাচ্ছেনা। ঝিকরগাছায় করোনা সংক্রমণ বৃদ্ধি পাওয়ায় উপজেলা প্রশাসনের পক্ষ থেকে সহকারী কমিশনার (ভূমি) ডা. কাজী নাজিব হাসানের নেতৃতে পৌরসদরের হাজেরালী মোড়, গদখালী ইউপির ফতেপুর গ্রামসহ বিভিন্ন এলাকায় জনসচেতনতামুলক সাইনবোর্ড লাগিয়ে হ্যান্ড মাইকিং করা হয়েছে এবং পুলিশের পক্ষ থেকেও মাস্ক বিতরণ ও মাইকিং করা হচ্ছে।