প্রান্তিক জনগোষ্ঠীর জীবনমান উন্নয়নে কাজ করছে সরকার

“বর্তমান সরকার প্রান্তিক জনগোষ্ঠীর জীবনমান উন্নয়নে নিরলস ভাবে কাজ করে যাচ্ছে, প্রান্তিক পর্যায়ে সরকারি সকল সুযোগ সুবিধা দিন দিন সহজ ও সময়োপযোগী করা হচ্ছে, ফলে গ্রামীন জনগোষ্ঠী সহজেই সরকারি সুযোগ সুবিধা হাতের নাগালে পাচ্ছে” এতে করে মানুষের মাঝে জনসচেতনতাও সৃষ্টি হচ্ছে”।

শিবগঞ্জ উপজেলার বিভিন্ন উন্নয়ন কর্মসূচি পরিদর্শন ও আয়োজিত অনুষ্ঠানে প্রধান অতিথি’র বক্তব্যে বগুড়া জেলা প্রশাসক মো. জিয়াউল হক উপরোক্ত কথাগুলো বলেন।

৮জুন মঙ্গলবার সকাল ৯টা হতে বিকাল ৩টা পর্যন্ত তিনি পর্যায়ক্রমে শিবগঞ্জ থানা, পৌরসভার বিভিন্ন উন্নয়ন কর্মসূচি, উপজেলা পরিষদ ও উপজেলা প্রশাসনের বিভিন্ন উন্নয়নমূলক কর্মসূচি পরিদর্শন করেন। পরে তিনি উপজেলা পরিষদ আয়োজিত উন্নয়ন তহবিলের আওতায় বিভিন্ন ব্যক্তি ও প্রতিষ্ঠানের মাঝে ল্যাপটপ ও ১৬জন প্রতিবন্ধীদের মাঝে হুইল চেয়ার বিতরণ করেন। এছাড়াও উপজেলা প্রশাসনের আয়োজনে দুর্যোগ পরিস্থিতি মোকাবেলায় ক্ষতিগ্রস্ত পরিবারের মাঝে ঢেউটিন ও নগদ অর্থ বিতরণ করেন।

আরো পড়ুন:
মোজাম্মেলের অচল পায়ে সচল থাকার তীব্র লড়ায়

উপরোক্ত অনুষ্ঠানে সভাপতিত্ব করেন শিবগঞ্জ উপজেলা নির্বাহী কর্মকর্তা উম্মে কুলসুম সম্পা। অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন শিবগঞ্জ উপজেলা চেয়ারম্যান ফিরোজ আহমেদ রিজু। এসময় উপস্থিত ছিলেন শিবগঞ্জ পৌর মেয়র তৌহিদুর রহমান মানিক, উপজেলা ভাইস চেয়ারম্যান রিজ্জাকুল ইসলাম রাজু, মহিলা ভাইস চেয়ারম্যান ফাহিমা আক্তার, উপজেলা প্রকৌশলী সিহাদুল ইসলাম, উপজেলা নির্বাচন কর্মকর্তা আনিছুর রহমান, উপজেলা প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা জিন্দার আলী, উপজেলা শিক্ষা কর্মকর্তা মিজানুর রহমান খান, শিবগঞ্জ সরকারি পাইলট মডেল উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক আতাউর রহমান মন্ডল, ইউপি চেয়ারম্যান তোফায়েল আহম্মেদ সাবু, শফিকুল ইসলাম শফিক, মোজাফ্ফর হোসেন, মুহিদুল ইসলাম, শফিকুল ইসলাম শফি প্রমূখ।