নওগাঁ রানীনগরে জমিজমার বিরোধকে কেন্দ্র করে দোকানপাট ভাঙচুর ও লুটপাট

নওগাঁর রানীনগরে একটি বিরোধপূর্ণ জায়গা দখলকে কেন্দ্র করে দোকানপাট ভাঙচুর ও লুটপাটের অভিযোগ উঠেছে। গত শুক্রবার দুপুর ১২টায় রাণীনগর উপজেলার আতাইকুলা তজের মোড় নামক স্থানে এ হামলার ঘটনা ঘটে। ভূক্তভোগীর অভিযোগ ও এলাকাবাসী সুত্রে জানা যায়, রাণীনগর উপজেলার আতাইকুলা তজের মোড় নামক স্থানে দীর্ঘ দিনের একটি বিরোধপূর্ণ একোয়ার (খাস) জায়গায় একটি দোকান ঘর দখলকে কেন্দ্র করে হামলা করে দোকানপাট ভাঙচুর ও লুটপাট ও দোকানের মালিক এমরান হোসেন (২৫) কে মারপিট করে আহত করেছে। এসময় ইমরান হোসেনকে হামলাকারীদের হাত থেকে রক্ষা করতে গিয়ে আরো এক’জন আহত হয়েছে।

এ ঘটনায় এমরান হোসেন বাদি হয়ে রানীনগর থানায় আসামি ১নং রহিদুল ইসলাম (৪৫) পিতা মৃতঃ জব্বার সরদার, ২নং নাছিম হোসেন (২৪) পিতাঃ বাবু হোসেন,৩নং রবিন হোসেন (২১) পিতাঃ কামাল হোসেন সর্ব সাং আতাইকুলা, থানাঃ রানীনগর,জেলাঃ নওগাঁ ৪নং বিকুল হোসেন (২২) পিতাঃ বাবু হোসেন সাং চন্ডিপুর, থানাঃ নওগাঁ সদর,জেলাঃ নওগাঁ সহ আরো অজ্ঞাত আসামি করে তাদের বিরুদ্ধে লিখিত অভিযোগ করেন।

আরো পড়ুন:
পীরগঞ্জে ভূমি সেবা সপ্তাহ ২০২১ উদযাপন
শিক্ষাখাতে ২৫ ভাগ বরাদ্দের দাবিতে গাইবান্ধা ছাত্র ইউনিয়নের বিক্ষোভ
স্বাস্থ্য সেবার মানোন্নয়ন ও জেলা হাসপাতালে আইসিইউ স্থাপনের দাবিতে ঝিনাইদহে মানববন্ধন

এ বিষয়ে অভিযোগকারী আহত ইমরান হোসেন জানান, প্রায় ২৫/৩০ বছর ধরে আতাইকুলা তজের মোড় নামক স্থানে খাস জমির উপর দোকান ঘর নির্মাণ করে ব্যবসা বাণিজ্য করে আসছি। ওই দোকান ঘরে জমি খাস খতিয়ানে আছে। এবং বর্তমানে আমার দোকান ঘর খাস জমির উপর রয়েছে। কিন্তু একই এলাকার মৃত জব্বার সরদার এর ছেলে রহিদুল ইসলাম ওই জমি দখল নিতে দীর্ঘদিন ধরে আমাকে হুমকি ধামকি দিয়ে আসছিল।

গত শুক্রবার দুপুরে এর জের ধরে একই গ্রামের নাছিম হোসেন ও তার লোকজন দিয়ে আমার দোকানে হামলা চালিয়ে দোকান ভাঙচুর ও লুটপাট এবং আমার উপর দেশীয় অস্ত্র দিয়ে হামলা চালিয়ে আমাকে প্রাণে মেরে ফেলার চেষ্টা করে। এ সময় আমার ডাক চিৎকারে গ্রামের সাজ্জাতদুল রহমান সহ এলাকার কয়েক জন আমাকে বাঁচাতে এগিয়ে আসলেও তাদের উপরে তারা ক্ষিপত হয়ে হামলা চালায়। এ সময় আরো একজন আহত হয়। এই বিষয়ে বিবাদী রহিদুল ইসলামের সঙ্গে কথা বলে তিনি জানান, আমি নওগাঁ বিদ্যুৎ অফিসে চাকরী করি।

ঘটনার দিন দুপুর ১টার সময় অফিস থেকে বাসায় এসে শুনি ইমরান ও নাছিম কি যেন বিষয় নিয়ে মারামারির করেছে। আমি এই মারামারি বিষয়ে তেমন কিছু জানি না। তবে ইমরান হোসেন যে দোকান ঘরে ব্যবসা করে সেই দোকান ঘরে নিচে আমার নিজেশো জমি আছে। এবং আমার কিছু জমির সোজা একোয়ার জমি ভিতরে আছে যা ইমরানের দোকান ঘর পর্যন্ত আছে। তাই আমি ইমরান কে আমার জায়গা ফাঁকা করে দিতে বলেছি বহুদিন আগে। কিন্তু ইমরান আমার বিরুদ্ধে থানায় মারামারির অভিযোগ করেছে। যা মিথ্যা ভিত্তিহীন।

এই বিষয়ে রাণীনগর থানার অফিসার ইনচার্জ শাহিন আকন্দ বলেন, বিরোধপূর্ণ জায়গা দখলকে কেন্দ্র করে মারামারির ঘটনার একটি অভিয়োগ পেয়েছি তদন্ত করে ব্যবস্থা গ্রহণ করা হবে বলে তিনি জানান।

জুন, ০৬, ২০২১ at ১৮:২৩:৪২ (GMT+06)
দেশদর্পণ/এসআর/এসআর/এমআরএইচ