নুরজাহান ইসলাম নীরার মৃত্যুতে-যবিপ্রবি উপাচার্যের শোক

যশোর সদর উপজেলা চেয়ারম্যান, যশোর জেলা মহিলা আওয়ামী লীগের সাবেক সভানেত্রী ও বিশিষ্ট নারী নেত্রী নুরজাহান ইসলাম নীরার মৃত্যুতে গভীর শোক ও দুঃখ প্রকাশ করেছেন যশোর বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (যবিপ্রবি) উপাচার্য অধ্যাপক ড. মোঃ আনোয়ার হোসেন।

আজ বৃহস্পতিবার সকালে যশোর ২৫০ শয্যা বিশিষ্ট হাসপাতালের করোনারী কেয়ার ইউনিটে নুরজাহান ইসলাম নীরা শেষ নিঃশ্বাস ত্যাগ করেন বলে বিভিন্ন গণমাধ্যমের খবরে বলা হয়েছে। ইন্না লিল্লাহি ওয়া ইন্না ইলাইহি রাজিউন।

শোক বার্তায় অধ্যাপক ড. মোঃ আনোয়ার হোসেন বলেন, নুরজাহান ইসলাম নীরা ছিলেন তৃণমূল থেকে উঠে আসা একজন ‘বলিষ্ঠ ও আইকনিক’ নারী নেত্রী। যবিপ্রবির উপাচার্য হিসেবে তাঁর সঙ্গে আমি অনেক অনুষ্ঠানে অংশগ্রহণ করেছি। যশোরের মানুষের কাছে তিনি অত্যন্ত সজ্জন মানুষ হিসেবে পরিচিত ছিলেন। গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের মাননীয় প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনার ভিশন-মিশন বাস্তবায়নে তিনি আজীবন কাজ করে গেছেন। তাঁর মৃত্যুতে যশোরবাসী জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের আদর্শের একজন নিবেদিত প্রাণ রাজনীতিককে হারালো। আমি তাঁর মৃত্যুতে গভীর শোক প্রকাশ করছি এবং তাঁর বিদেহী আত্মার মাগফিরাত কামনা করছি। একইসঙ্গে তাঁর পরিবার-পরিজন, রাজনৈতিক সহকর্মী, কর্মী-সমর্থকদের প্রতি গভীর সমবেদনা জ্ঞাপন করছি।

আরো পড়ুন:
চুয়াডাঙ্গার জীবননগরে বিজিবি’র হাতে দুই নারীসহ আটক-৩

এদিকে নুরজাহান ইসলাম নীরার মৃত্যুতে গভীর শোক প্রকাশ করেছে যশোর বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের শিক্ষক সমিতি, কর্মকর্তা সমিতি ও কর্মচারী সমিতি। একইসঙ্গে যবিপ্রবি ছাত্রলীগ, সাংবাদিক সমিতিসহ বিশ্ববিদ্যালয়ের বিভিন্ন সামাজিক ও সাংস্কৃতিক সংগঠনও তাঁর প্রয়াণে গভীর শোক ও দুঃখ প্রকাশ করেছে।