শিক্ষকতার মাধ্যমে সমাজকে বিকশিত ও আলোকিত করা যায় : যশোর বোর্ড চেয়ারম্যান

যশোর মাধ্যমিক ও উচ্চ মাধ্যমিক শিক্ষাবোর্ডের চেয়ারম্যান প্রফেসর ড. মোল্লা আমীর হোসেন বলেছেন, শিক্ষকতা কোন চাকরি নয়। সমাজসেবা ও মানবসেবা করার একটি মহান পেশা। শিক্ষকতার মাধ্যমে সমাজকে বিকশিত ও আলোকিত করা যায়। শিক্ষক সমাজের দর্পন। শিক্ষককে সবাই অনুসরণ। একজন শিক্ষক ঘরে-বাইরে সবাইকে আলোকিত করতে পারেন। একমাত্র শিক্ষকরাই সমাজ থেকে অবক্ষয় প্রতিরোধে বড় ভূমিকা রাখতে পারে।

শনিবার (৬ মার্চ) যশোরের তালবাড়িয়া ডিগ্রি কলেজে সদ্য যোগদানকৃত অধ্যক্ষ ড. শাহানাজ পারভীনের সংবর্ধনা অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে তিনি এ কথা বলেন।

প্রতিষ্ঠানের সভাপতি কামাল হোসেন হিরার সভাপতিত্বে তিনি বলেন, শিক্ষকদের বেশি বেশি লেখাপড়ার মধ্যে থাকতে হবে। তবেই তাঁরা শিক্ষার্থী বেশি করে তথ্য জানাতে পারবেন। তাই নিয়মিত পড়ালেখার কোন বিকল্প নেই।

সংবর্ধনা অনুষ্ঠানে বক্তব্য রাখেন সংবর্ধিত অতিথি অধ্যক্ষ ড. শাহানাজ পারভীন, সরকারি সিটি কলেজের অধ্যক্ষ আশরাফ উদ-দৌলা, সরকারি মহিলা কলেজের অধ্যক্ষ ড. আহসান হাবিব, নওয়াপাড়া সরকারি মডেল কলেজের অধ্যক্ষ রবিউল হাসান, যশোর ২৫০ শয্যা বিশিষ্ট জেনারেল হাসপাতালের তত্তাবধায়ক ডা. আবুল কালাম আজাদ লিটু, দৈনিক স্পন্দনের নির্বাহী সম্পাদক মাহবুব আলম লাভলু, নওয়াপাড়া ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান নাসরিন আক্তার খুশি, নতুনহাট পাবলিক কলেজের অধ্যক্ষ মোয়াজ্জেম হোসেন, ডা. আব্দুর রাজ্জাক কলেজের অধ্যক্ষ জেএম ইকবাল হোসেন, যশোর কলেজের অধ্যক্ষ মোস্তাক হোসেন শিম্বা, কবি কাশেদুজ্জামান সেলিম, প্রতিষ্ঠাতা অধ্যক্ষ মোশাররফ হোসেন ও প্রতিষ্ঠাতা সদস্য মোশাররফ হোসেন।

মার্চ ৬, ২০২১ at২১:৪৩:৪২ (GMT+06)
দেশদর্পণ/আক/জেপি/এমএসএইস