স্ত্রীর অধিকার চাইতে গিয়ে আহত হলেন তানজিলা, দ্বিতীয় বিয়ে করে লাপাত্তা স্বামী!

বগুড়ার শিবগঞ্জে গোপনে বিয়ে করার ১ মাসের মাথায় দ্বিতীয় বিয়ে করে বাড়ি থেকে পালিয়েছে হাসানুজ্জামান লিটন (২৭) নামের এক যুবক।

জানতে পেরে স্ত্রীর অধিকার চেয়ে লিটনের বাড়িতে গেলে স্বামীর ভাই ও ভাবিরা ১ম স্ত্রী তানজিলা (২৪) কে মেরে আহত করেছে। দিয়েছে প্রাণে মেরে ফেলার হুমকি। পরে পুলিশ তাকে উদ্ধার করলে স্বজনরা তাকে হাসপাতালে ভর্তি করেন।

শনিবার বিকেলে উপজেলার রহবল পূর্ব পাড়া গ্রামে এমন নৃশংস ঘটনা ঘটে। এ ব্যাপারে বর্তমানে মামলা দায়েরে প্রস্তুতি চলছে বলে জানিয়েছেন ঐ স্ত্রী’র অভিভাবকরা।

রবিবার সরোজমিনে ঐ গ্রামে গেলে স্থানীয়রা জানায়, কিছুদিন আগে আব্দুল লতিফের ছেলে হাসানুজ্জামান লিটন একই গ্রামের তানজিলা আক্তার জেসমিনকে বিয়ে করে। কিন্তু এক মাস না হতেই শোনা যাচ্ছে সে আরো একটা বিয়ে করেছে।

হাসপাতালে চিকিৎসাধীন স্ত্রী তানজিলা জানান, গত জানুয়ারি মাসের ২৭ তারিখে আমরা কাজী অফিসে ২ লক্ষ টাকা কাবিনে বিয়ে করি। তখন লিটন বলেছিলো, আমার বড় ভাই অবিবাহিত। আমি বিয়ে করেছি জানলে সমাজের লোক খারাপ বলবে। আপাতত আমরা বিয়ের বিষয় গোপন রাখবো। কিন্তু এক মাস না যেতেই সে আর একটা বিয়ে করে কৌশলে বাড়ি ছেড়ে পালিয়েছে। খবর শুনে স্ত্রীর অধিকার চেয়ে আমি বাড়িতে গেলে তার ভাই ও ভাবিরা আমাকে মারপিট করে গলা ধাক্কা দিয়ে বেড় করে দিলে আমি বাহিরের বারান্দায় আশ্রয় নেই। পরে সেখানেও মারপিট করে আমাকে মেরে ফেলবে বলে হুমকি দেয় তারা। তারা বলছে, আমাকে নাকি তালাক দেওয়া হয়েছে। আমি কোন কাগজ হাতে পাইনি এখনো।

স্বামী লিটনের বড় ভাই সোনা মিয়া বলেন, আমার ভাই তাকে তালাক দিয়েছে। এই বাড়িতে তার কোন স্থান নাই।

এ ব্যাপারে মোকামতলা পুলিশ তদন্ত কেন্দ্রের ইনচার্জ শাহিনুজ্জামান শাহিন জানান, এ ব্যাপারে মৌখিক অভিযোগ পাওয়ার পর ভিকটিমকে উদ্ধার করা হয়েছে। লিখিত অভিযোগ পেলে প্রয়োজনীয় ব্যবস্থা নেয়া হবে।

ফেব্রুয়ারি ২৮, ২০২১ at১৭:৪৩:৪২ (GMT+06)
দেশদর্পণ/আক/আরইআর/এমএসএইস