ড্রেনের জায়গা দখল করে অবৈধ স্থাপনা নির্মান,এলাকাবাসীর ক্ষোভ

যশোর সদর উপজেলার কারবালা কবরস্থান সংলগ্ন এলাকায় সরকারী নয়ফুট প্রশস্ত ড্রেনের জায়গা দখল করে একটি মহল স্থাপনা নির্মানের কাজ শুরু করেছে। এতে করে কারবালা পুকুরের পানি সহ আশপাশের বিভিন্ন পানি নিস্কাসনের অন্যতম প্রধান মাধ্যমটি বন্ধ হতে চলেছে। এতে করে প্রায় শতাধিক পরিবার পানিবন্দি হয়ে পড়ার শঙ্কায় ভূগছেন। কিন্তু দখলকারী চক্রটি কারো কথায় মানছেন না। স্থানীয়রা বিষয়টি নিয়ে প্রশাসনের হস্তক্ষেপ কামনা করেছেন।

এলাকাবাসীর পক্ষে রফিকুল ইসলাম, নজরুল ইসলাম সহ অন্তত আরো কয়েকজন জানায়, কারবালা কবরস্থান, সরকারি প্রাথমিক বিদ্যালয়, ইন্টারন্যাশনাল নিডস স্কুল, ন্যাশনাল প্রি-ক্যাডেট, কারবালা মাদ্রাসা সহ শতাধিক পরিবার ওই এলাকায় বসবাস করে। একটু বৃষ্টি হলেই কারবালা কলাবাগান পুকুর ভরে আশপাশের বাড়িতে পানি উঠে যায়। সেসময় ওই ড্রেনটিই থাকে তাদের পানি নিস্কাসনের অন্যতম মাধ্যম। কিন্তু কয়েকদিন আগে ওই এলাকার একটি চক্র প্রথমে ওই ড্রেনের উপর একটি দোকান বসায়। কয়েকদিনের মাথায় এখন তারা দোকান সরিয়ে স্থাপনা নির্মান কাজ শুরু করে। একপর্যায় স্থানীয়রা এ বিষয়ে বাধা প্রদান করলে নানা ধরণের হুমকি ধামকি দেয় চক্রটি।

এ বিষয়ে আরবপুর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান শাহারুল ইসলাম বলেন, ওই ড্রেনটি বিট্রিশ আমল থেকে রয়েছে। ওখান থেকে দির্গদিন পানি নিস্কাসন হয়ে আসছে। কয়েকবছরের ব্যবধানে ওই এলাকায় প্লট আকারে জমি বিক্রি হয়েছে। এসময় অনেকেই ড্রেন দখল করে নিয়েছে। বিষয়টি তার নজরে এসেছে। এবিষয়ে ব্যবস্থা নেয় হবে বলে জানান তিনি।

ফেব্রুয়ারি ১৫, ২০২১ at২১:৩৭:৪২ (GMT+06)
দেশদর্পণ/আক/একে/এমএসএইস