ঝাঁপা বাওড়ে ঘুরতে গিয়ে নৌকা ডুবে, এক ছাত্র নিখোঁজ

মণিরামপুরে ঝাঁপা বাঁওড়ে বন্ধুদের সাথে নৌকা থেকে লাফিয়ে পড়ে নিখোঁজ কলেজ ছাত্র আল ফারাহ শোয়েবের সন্ধান মেলিনি। এদিন দু-দফায় সাত ঘন্টা উদ্ধার কাজ চলে ৷এমন অবস্থায় বৃহস্পতিবার (১১ ফেব্রুয়ারি) সন্ধ্যা সাড়ে ৬টায় উদ্ধার অভিযান সাময়িকভাবে বন্ধ ঘোষণা করেছেন ফায়ারসার্ভিস যশোর অফিসের উপ-সহকারী পরিচালক আনোয়ারুল হক।

আজ শুক্রবার সকাল থেকে আবার উদ্ধার কাজ শুরু করবেন ফায়ার সার্ভিসের ডুবুরি দল। উদ্ধার অভিযানে অংশ নেওয়া মণিরামপুর ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্সের লিডার আব্দুল আজিম বিষয়টি নিশ্চিত করেছেন।

এরআগে বৃহস্পতিবার (১১ ফেব্রুয়ারি) বেলা পৌনে ১২ টায় ঝাঁপা বাঁওড়ে নিখোঁজ হন শোয়েব। এরপর দুপুর একটা থেকে মণিরামপুর ফায়ার সার্ভিসের কর্মীরা এবং বিকেল সাড়ে তিনটায় খুলনার তিন সদস্যর ডুবুরি দল উদ্ধার কাজে নামেন। প্রায় ৬ ঘন্টা কাজ চালিয়েও শোয়েবের খোঁজ পাননি উদ্ধার কর্মীরা। শোয়েব যশোর সরকারি সিটি কলেজের দ্বাদশ শ্রেণির ছাত্র। সে যশোরের পুরাতন কসবা এলাকার শাহিন হোসেনের ছেলে। তার পিতা ঈগল বাসের সুপারভাইজার।

বৃহস্পতিবার সকালে যশোরের একটি কোচিংসেন্টার থেকে ১৮ জন কলেজ শিক্ষার্থী রাজগঞ্জ বাজার সংলগ্ন ঝাঁপা বাঁওড়ের পশ্চিমপাড়ে পিকনিকে আসেন। এরপর তারা সবাই জেলাপ্রশাসক ভাসমান সেতুর তীর হতে নৌকায় চড়ে বাঁওড় ভ্রমণে বের হন। নৌকাটি রাজগঞ্জ মাধ্যমিক বিদ্যালয়ের নিকটে পৌঁছুলে শোয়েব, তন্ময় ও রিফাত তিনবন্ধু নৌকা থেকে পানিতে লাফিয়ে পড়েন। তাদের মধ্যে তন্ময় ও রিফাত তীরে উঠে আসলেও নিখোঁজ হন শোয়েব।

মণিরামপুর ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্সের লিডার আব্দুল আজিম বলেন, দুপুর একটার দিকে আমরা বাঁওড়ে উদ্ধার কাজে নেমেছি। ব্যর্থ হয়ে খুলনা থেকে আমাদের ডুবুরি দলকে খবর দেওয়া হয়েছে। তিনজন ডুবুরি তিনঘন্টা উদ্ধার কাজ চালিয়েছেন। নিখোঁজ ছাত্রের সন্ধান পাওয়া যায়নি। আপাতত উদ্ধার কাজ সমাপ্ত করা হয়েছে। শুক্রবার সকাল থেকে আবার কাজ শুরু করা হবে।

এদিকে নৌকা থেকে লাফিয়ে পড়া তিনবন্ধুর একটি ভিডিও সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকে ছড়িয়ে পড়েছে। তাতে দেখাগেছে বন্ধুদের সাথে ফুর্তি করতে করতে জামা খোলেন শোয়েব,তন্ময় ও রিফাত। পরে হাসতে হাসতে তারা একে একে পানিতে ঝাঁপ দেন।

ফেব্রুয়ারি ১১, ২০২১ at১৬:৪২:৪২ (GMT+06)
দেশদর্পণ/আক/এমআর/এমআরএইস