সুপ্রিমকোর্টের আইনজীবীকে অপহরণ তিনদিন পর যশোরের অভয়নগর থেকে উদ্ধার, নারীসহ আটক ৩

অপহরণের তিন দিন পর হাইকোর্টের আইনজীবী আবু হেনা মোস্তফা কামাল মিলনকে (৩০) যশোরের অভয়নগর থেকে উদ্ধার করেছেন পুলিশ ব্যুরো অব ইনভেস্টিগেশনের (পিবিআই) সদস্যরা। এ ঘটনায় এক নারীসহ তিন জনকে গ্রেফতার করা হয়েছে। আইনজীবী আবু হেনা সাতক্ষীরার তালা উপজেলার বারুইহাটি গ্রামের এমএ হাকিমের ছেলে। বুধবার দুপুরে যশোর পিবিআইয়ের এসপি রেশমা শারমিন তার দফতরে আয়োজিত সংবাদ সম্মেলনে এসব তথ্য জানান।

তিনি বলেন, মঙ্গলবার অভয়নগর উপজেলার একতারপুর গ্রামের ইসহাক তরফদারের মেয়ের বাড়ি থেকে অপহৃত আইনজীবীকে উদ্ধার করা হয়। ঘটনার সঙ্গে জড়িত থাকার অভিযোগে এক নারীসহ তিন জনকে গ্রেফতার করা হয়েছে। এ ঘটনায় অভয়নগর থানায় মামলা হয়েছে। গ্রেফতার হওয়াদের মধ্যে রয়েছেন সাতক্ষীরার সুলতানপুর বড়বাজার এলাকার আজমল হকের মেয়ে সুরাইয়া (২০), খুলনার দিঘলিয়া উপজেলার ফরমায়েসখানা গ্রামের মোড়লপাড়ার জমির সরদারের ছেলে মো. আব্দুস সালাম (২৪) ও একই গ্রামের আলাউদ্দিন শিকদারের ছেলে শাহিন শিকদার (১৮)।

এজাহারে বলা হয়, আইনজীবী আবু হেনা মোস্তফা কামাল মিলনের সঙ্গে সাতক্ষীরার আশাশুনি উপজেলার প্রতাপনগর গ্রামের এসএম হারুনুর রশিদের মেয়ে রাবেয়া সুলতানা রিতুর (২২) বিয়ে ঠিক হয়। এরই সূত্র ধরে গত ৬ ফেব্রুয়ারি দুপুরে মিলন খুলনা পাইওনিয়র কলেজের সামনে এসে রিতুর সঙ্গে দেখা করেন। পরে তারা জাহানাবাদ ক্যান্টনমেন্ট পার্কে ঘুরতে যান। ওইসময় রিতুর বান্ধবী সুরাইয়ার সঙ্গে দেখা হয় তাদের। সুরাইয়া কৌশলে মিলনকে অভয়নগর উপজেলার একতারপুর গ্রামের ইসহাক তরফদারের মেয়ের বাড়িতে নিয়ে যান। সেখানে আইনজীবী মিলনকে আটকে রেখে শারীরিক নির্যাতন এবং মুক্তিপণ হিসেবে তার পরিবারের কাছে ৩০ লাখ টাকা দাবি করা হয়। দাবি করা টাকা না দিলে মিলনকে মেরে ফেলারও হুমকি দেওয়া হয়।

এ ঘটনায় মিলনের ভগ্নিপতি শরিফুল ইসলাম গত ৮ ফেব্রুয়ারি সাতক্ষীরার তালা থানায় একটি জিডি করেন। একপর্যায়ে অপহৃতের পরিবার জানতে পারে মিলনকে যশোরের কোনো এক স্থানে আটকে রাখা হয়েছে। পরে তারা জিডির কপি নিয়ে যশোরে পুলিশ ব্যুরো অব ইনভেস্টিগেশনে (পিবিআই) যোগাযোগ করেন। পিবিআই মোবাইলফোন ট্র্যাকিংয়ের মাধ্যমে জানতে পারে মিলনসহ অপহরণকারীরা অভয়নগর উপজেলার একতারপুর গ্রামে অবস্থান করছে। পরে পিবিআই অভয়নগর থানা পুলিশের সহযোগিতায় একতারপুর গ্রামে অভিযান চালিয়ে অপহৃত আইনজীবী মিলনকে উদ্ধার করে।

পিবিআইয়ের এসপি রেশমা শারমিন জানান, জবানবন্দি নিতে গ্রেফতার নারী ও পুরুষদের আদালতে পাঠানো হয়েছে।

ফেব্রুয়ারি ১০, ২০২১ at১৯:০৬:৪২ (GMT+06)
দেশদর্পণ/আক/একে/এমআরএইস