করোনার টিকা গ্রহণে আগ্রহী হচ্ছে ঝিকরগাছার মানুষ

যশোরের ঝিকরগাছা উপজেলায় গত ৩ দিনে ২০১ জন ব্যক্তি করোনা ভাইরাসের টিকা গ্রহণ করেছেন। প্রথমে উপজেলায় ৫ হাজার ডোজ টিকা আড়াই হাজার ব্যক্তিকে প্রদান করা হবে। রেজিষ্ট্রিশন করার জন্য আলাদা বুথ তৈরি করা হয়েছে। দিন গেলেই টিকা গ্রহণকারীর সংখ্যা বৃষ্টি পাচ্ছে বলে জানিয়েছেন উপজেলা স্বাস্থ্য বিভাগ।

উপজেলা স্বাস্থ্য পরিদর্শক কামরুজ্জামান জানান, গত ৭ ফেব্রুয়ারী থেকে উপজেলা স্বাস্থ্য কমপ্রেক্সে টিকা প্রদানের কার্যক্রম শুরু হয়েছে। টিকা প্রদানের জন্য ১টি মহিলা ও দুটি পুরুষ বুথ রাখা হয়েছে এবং রেজিষ্ট্রিশনের জন্য আলাদা একটি বুথ করা হয়েছে। প্রথম দিনে ৩৬ জনের মধ্যে পুরুষ ২৭ জন ও নারী ০৯ জন। ২য় দিনে ৪৮ জনের মধ্যে ৩৫ জন পুরুষ ও ১৩ জন নারী এবং ৩য় দিনে ১১৭ জনের মধ্যে পুরুষ ৮৪ জন ও নারী ৩৩ জন ব্যক্তি করোনার টিকা নিয়েছে।

প্রথম টিকা গ্রহণ করেন সিনিয়র স্টাফ নার্স সনোকা ঘোষ। পর্যায়ক্রমে উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা অফিসার ডা. হাবিবুর রহমান, আবাসিক মেডিকেল অফিসার ডা. রাশিদুল আলম, স্বাস্থ্য পরিদর্শক কামরুজ্জামানসহ কর্তব্যরত চিকিৎসক ও নার্সরা টিকা গ্রহণ করেছেন। এছাড়া গত তিন দিনে সর্বস্তরের ২০১ জন মানুষ টিকা গ্রহণ করেছেন। প্রতিদিনই টিকা গ্রহণকারীর সংখ্যা বৃষ্টি পাচ্ছে।

এ ব্যাপারে আবাসিক মেডিকেল অফিসার ডা. রাশিদুল আলম জানান, আমি নিজে টিকা নিয়ে খুবই আনন্দিত এবং গর্বিত। যেখানে উন্নত দেশগুলো টিকা নিতে পারছে না, সেখানে আমাদের মত উন্নয়নশীল দেশ টিকার ব্যবস্থা করেছে। এটা সরকারের একটা বিরাট বড় সাফলতা। এজন্য মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে ধন্যবাদ ও কৃতজ্ঞতা জানায়। সেই সাথে গুজবে কান না দিয়ে, কারও কথায় বিভ্রান্ত না হয়ে, সবাইকে টিকা গ্রহণের অনুরোধ জানাচ্ছি।

উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা অফিসার ডা. হাবিবুর রহমান জানান, টিকা প্রদানের সার্বিক সুব্যবস্থা আমরা করেছি। উপজেলাতে ৫ হাজার ডোজ টিকা পেয়েছি। আড়াই হাজার ব্যক্তিকে প্রথমে আমরা টিকা দিতে পারব। একজন ব্যক্তিকে দুটি করে টিকা নিতে হবে। টিকা দেয়ার দিন থেকে এক মাস পরে আর একটি টিকা নিতে হবে। টিকা নেয়ার ব্যাপারে কোন ভয় নেই। একেবারেই স্বাভাবিক একটি ব্যাপার। আমরা অন্য যেসকল টিকা গ্রহণ করি, এটিও তার বাইরে না। ফলে আমাদের ভয় না পেয়ে সবাইকে টিকা গ্রহণ করা উচিত।

ফেব্রুয়ারি ০৯, ২০২১ at১৮:১৬:৪২ (GMT+06)
দেশদর্পণ/আক/এমএ/এমআরএইস