টিকা কার্যক্রমে শামিল মন্ত্রী, এমপি, বিচারপতিগণ

দেশজুড়ে শুরু হয়েছে করোনা টিকাদান কার্যক্রম। আর এ কার্যক্রমে প্রধান বিচারপতি থেকে শুরু করে মন্ত্রী, সংসদ সদস্য, রাজনৈতিক নেতা, প্রশাসনের উর্ধ্বতন কর্মকর্তা অংশ নিচ্ছেন।

রবিবার (৭ ফেব্রুয়ারি) সকাল ১০ টায় র্ভাচুয়াল পদ্ধতিতে স্বাস্থ্যমন্ত্রী জাহিদ মালেক এই টিকা প্রদানের কার্যক্রম উদ্বোধন করেন। শেখ রাসেল জাতীয় গ্যাস্ট্রোলিভার ইনস্টিটিউট ও হাসপাতালে স্বাস্থ্যমন্ত্রী, দুর্যোগ ব্যবস্থাপনা ও ত্রাণ প্রতিমন্ত্রী ডা. মো এনামুর রহমান, জনপ্রশাসন প্রতিমন্ত্রী ফরহাদ হোসেন, স্বাস্থ্য অধিদপ্তরের মহাপরিচালকসহ অধিদপ্তরের একটি দল টিকা নিয়েছেন। সকালে সোহরাওর্য়াদী হাসপাতালের টিকা র্কাযক্রম উদ্বোধন করেন স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান কামাল। এই কেন্দ্রে টিকা নেবেন প্রধান বিচারপতি সৈয়দ মাহমুদ হোসেন, প্রধানমন্ত্রীর দপ্তরের সচিব তোফাজ্জল হোসেন।

প্রধানমন্ত্রীর দপ্তরের সচিব তোফাজ্জল হোসেন মিয়া ন্যাশনাল ইনস্টিটিউট অব নিউরোসায়েন্সেসে, বস্ত্র ও পাটমন্ত্রী গোলাম দস্তগীর গাজী বীরপ্রতীক জাতীয় হৃদরোগ ইন্সটিটিউট ও হাসপাতালের কেন্দ্রে টিকা নিয়েছেন।

ভ্যাকসিন গ্রহণ করার পর পাটমন্ত্রী গোলাম দস্তগীর গাজী বলেন, বাংলাদেশের মানুষের জন্য খুব দ্রুততার সাথে কোভিড-১৯ ভ্যাকসিনের ব্যবস্থা করার জন্য প্রধানমন্ত্রী শেখ হাসিনার প্রতি কৃতজ্ঞতা প্রকাশ করছি। আমি ভ্যাকসিন নিয়েছি, কোন পার্শ্ব প্রতিক্রিয়া নেই। সবাইকে কোভিড-১৯ ভ্যাকসিনের বিরুদ্ধে অপপ্রচার থেকে দূরে থাকার আহবান জানাচ্ছি।

সকালে বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয় হাসপাতালে টিকা নিয়েছেন বিচারপতি জিনাত আরা হক, বিচারপতি ইনায়েতুর রহিম, ঢাকা বিশ্ববিদ্যালয়ের উপাচার্য মো. আখতারুজ্জামান, উপ-উপাচার্য মোহাম্মদ সামাদসহ বিশ্ববিদ্যালয়ের শিক্ষকরা।

চট্টগ্রামে টিকা নিয়েছেন শিক্ষা উপমন্ত্রী মহিবুল হাসান চৌধুরী নওফেল। মন্ত্রী পরিষদ সচিব, স্থানীয় সরকার ও অর্থ মন্ত্রণালয়ের সচিব শেখ হাসিনা বার্ন অ্যান্ড প্লাস্টিক সার্জারি কেন্দ্রে টিকা নিয়েছেন। রাজশাহী মেডিকেলে টিকা নিয়েছেন সংসদ সদস্য ফজলে হোসেন বাদশা। ঢাকা মহানগর পুলিশ কমিশনারও আজ টিকা নিয়েছেন।

প্রসঙ্গত; এর আগে সংস্কৃতি বিষয়ক প্রতিমন্ত্রী কে এম খালিদ, সিটি বিভাগের প্রতিমন্ত্রী জুনায়েদ আহমেদ পলক, বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ডা. কনক কান্তি বড়ুয়া, স্বাস্থ্য সেবা বিভাগের সচিব মো. আব্দুল মান্নান, তথ্য সচিব খাজা মিয়া, সাবেক যোগাযোগ মন্ত্রী সৈয়দ আবুল হোসন এবং সাবেক তত্ত্বাবধায়ক সরকারের উপদেষ্টা ওয়াহিদ উদ্দিন মাহমুদ টিকা নিয়েছেন।