মনোনয়ন বাতিল : আপিল করেছেন বিএনপি প্রার্থী মারুফ

মনোনয়ন বাতিল হওয়ায় যশোর পৌরসভা নির্বাচনে বিএনপি মনোনীত মেয়ার প্রার্থী মারুফুল ইসলাম আপিল করেছেন। জেলা প্রশাসকের কাছে তিনি এই আপিল করেন । আগামীকাল তার আপিলের শুনানী হতে পারে। নগর বিএনপির সাধারণ সম্পাদক মুনির আহমেদ সিদ্দিকী বাচ্চু বিষয়টি নিশ্চিত করেছেন যশোর ।

৪ ফেব্রুয়ারি মনোনয়ন যাচাই বাছাইয়ের সময় ঋণ খেলাপির দায়ে সাবেক মেয়র মারুফুল ইসলামের মনোনয়নপত্র বাতিল হয়ে যায়। নির্বাচনী বিধি অনুযায়ী বাতিলের বিরুদ্ধে ৩ দিনের মধ্যে জেলা প্রশাসকের কাছে আপিল করার সুযোগ রয়েছে। সেই বিধি মেনেই মারুফুল ইসলাম শুক্রবার আপিল করেন।

দলের সাবেক সাধারণ সম্পাদক সৈয়দ সাবেরুল হক সাবু জানান, ২৪ জানুয়ারি টাকা পরিশোধের জন্য এনসিসি ব্যাংকে জমা দেয়া হয়। বিষয়টি বোর্ড সভায় পাশও হয় ৩১ জানুয়ারি। ২ ফেব্রুয়ারি তিনি টাকা পরিশোধের চিঠি হাতে পান। নিয়ম অনুযায়ী এনসিসি ব্যাংক ওই ঋণ পরিশোধের চিঠি বাংলাদেশ ব্যাংকে প্রেরণ করবে। বাংলাদেশ ব্যাংকও ওই চিঠি নির্বাচন কমিশন দপ্তরে জমা দেবেন। কিন্তু ব্যাংক কর্তৃপক্ষ নির্বাচন কমিশনে জমা দেয়নি বলে যশোর জেলা নির্বাচন অফিস বৃহস্পতিবার যশোর পৌরসভার মেয়র প্রার্থী মারুফের মনোনয়নপত্র বাতিল করে দেয়। পরে এর বিরুদ্ধে আপিল করা হয়।