সবাইকে ছাপিয়ে মুমিনুল

বল হাতে টাইগার ব্যাটসম্যানদের সামনে পাত্তাই পেল না ওয়েস্ট ইন্ডিজের বোলাররা। মমিনুল ও লিটনের ব্যাটে ভর করে ওয়েস্ট ইন্ডিজের সামনে অসীম লক্ষ্য দিয়েছে বাংলাদেশ। ৩৯৪রানের বিশাল লিড পেয়েছে বাংলাদেশ। ফলে ৩৯৫ রানের এই অসীম লক্ষ্য পাড়ি দিতে ক্যারিবিয়দের হিমশিম খেতে হবে তা আর নতুন করে বলার কিছু নেই। তাছাড়া টাইগার স্পিনার মেহেদী হাসান মিরাজ, তাইজুল ইসলাম ও পেসার মোস্তাফিজুর রহমানের সামনে কতক্ষণ সফরকারীরা টিকে থাকতে পারে তা হলো দেখার বিষয়।

এদিকে আজ চট্টগ্রামে প্রথম টেস্টে চতুর্থ দিন দারুণ এক সেঞ্চুরি তুলে নিয়েছেন মুমিনুল। ৩১ রানে অপরাজিত থেকে আজ টেস্টের চতুর্থ দিনের খেলা শুরু করেছিলেন মুমিনুল। তার সঙ্গে ১৩ রানে দিন শুরু করা মুশফিকুর রহিম আজ আর বেশিদূর এগুতে পারেননি, আউট হয়েছে ব্যক্তিগত ১৮ রানের মাথায়। তবে তারপর লিটন কুমার দাসকে নিয়ে দারুণভাবে এগিয়েছেন মুমিনুল। তিনি ১৭৩ বলে ১০০রান পূর্ন করেন। টেস্ট ক্যারিয়ারে এটি মমিনুলের দশম সেঞ্চুরি।

এছাড়া অধিনায়ক কে ভালোই সঙ্গ দিয়েছেন লিটন। তিনিও হাফ সেঞ্চুরি তুলে নেন। এটি টেস্ট ক্যারিয়ারে লিটনের ষষ্ঠ হাফ সেঞ্চুরি। এর পরেই তিনি ওয়ানডে স্টাইলে খেলতে শুরু করেন। যা তার জন্য কাল হয়ে দাঁড়ায়। লিটন আউট হন ৬৯রান করে। এরপর মমিনুল ও ব্যাট হাতে গর্জে ওঠেন। তিনি ১১৫ রানে সাজঘরে ফিরেন।