শিবগঞ্জে মেঘনা প্রতিবন্ধী সংস্থার কম্বল পেলো ২শতাধীক প্রতিবন্ধী

বগুড়ার শিবগঞ্জ উপজেলার মেঘনা প্রতিবন্ধী সংস্থার কম্বল পেলো শিবগঞ্জের বিভিন্ন এলাকার ২শতাধীক প্রতিবন্ধী ব্যক্তি।
গতকাল বুধবার বিকেলে উপজেলার কিচক ইউনিয়নের বেলতলী বাজারে অবস্থিত সংস্থার কার্যালয়ে এ শীতবস্ত্র (কম্বল) বিতরণ করা হয়।
মেঘনা প্রতিবন্ধী সংস্থার সভাপতি মো. মোক্তার হোসেনে’র সভাপতিত্বে আয়োজিত অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে শীতবস্ত্র বিতরণ করেন কিচক ইউনিয়ন চেয়ারম্যান এবিএম নাজমুল কাদির শাহজাহান চৌধুরী।
তিনি তার প্রতিক্রিয়ায় বলেন, অপ্রতুল বরাদ্দের কারণে আমরা অনেক সময়  প্রতিবন্ধীদের সকল চাহিদা পূরণ করতে পারিনা কিন্তু এই সংস্থার মাধ্যমে অত্র এলাকার প্রতিবন্ধীরা সার্বিক সহায়তা পাচ্ছে। ভবিষ্যতে এই সংস্থা প্রতিবন্ধীদের বিভিন্ন সমস্যা সমাধানে অগ্রণী ভূমিকা পালন করবে। সেক্ষেত্রে আমার সার্বিক সহযোগীতা অব্যহত থাকবে।
চল্লিশছত্র অটিস্টিক প্রতিবন্ধী স্কুলের পরিচালক ও উক্ত সংস্থার নির্বাহী কমিটির সদস্য মো. আতিকুর রহমান সুমনের পরিচালনায় শীতবস্ত্র বিতরণ অনুষ্ঠানে উপস্থিত ছিলেন বিশিষ্ট ব্যবসায়ী ও সমাজসেবক মো. রমজান আলী প্রাং রঞ্জু, ছাইফুল ইসলাম, নবীবুর রহমান, আব্দুল হান্নান, আনছার আলী, জিয়াউর রহমান, মেহেদুল ইসলাম, বর্তমান ইউপি সদস্য আবু বক্কর সিদ্দিক সিজু, আলহাজ্ব হেলাল উদ্দিন, প্রতিবন্ধী সংস্থার সদস্য মোছা. জান্নাতুল আক্তার জুই, রুমি, মো. রফিকুল ইসলাম,  মো. সাজু মিয়া প্রমূখ।
শীতবস্ত্র নিতে আসা হরিপুর গ্রামের প্রতিবন্ধী জেরিন এর দাদী প্রতীবন্ধী সফুরা বলেন, এই প্রতিবন্ধী সংস্থার সদস্য হওয়ার পর থেকে এই সংস্থার মাধ্যমে খাবার সহায়তা, শীতবস্ত্র ও বিভিন্ন সময়ে আইনগত সহায়তা পেয়েছি।
প্রসঙ্গত মেঘনা প্রতিবন্ধী সংস্থা ২০১৮ সালে প্রতিষ্ঠিত হওয়ার পর থেকে প্রতিবন্ধী নারী ও পুরুষের ভাতা কার্ডের ব্যবস্থা, প্রতিবন্ধীদের মাঝে গাড়ি বিরতণ, করোনাকালীন সময়ে খাদ্য সহায়তা প্রদান, ঈদের সময় সেমাই চিনি বিতরণসহ বিভিন্ন উদ্যােগ গ্রহণ করে আসছে।