ঝিকরগাছায় মুক্তিযুদ্ধের সংগঠক রেজাউল হকের ইন্তেকাল ॥ রাষ্ট্রীয় মর্যাদায় দাফন

মুক্তিযুদ্ধের সংগঠক ও সাবেক ঝিকরগাছা উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক রেজাউল হক বিশ্বাস দাফন সম্পন্ন হয়েছে। মঙ্গলবার বিকালে ৪টার কৃত্তিপুর গ্রামে তার নিজ বাসভবনে বাধ্যর্কজনিত কারণে তিনি ইন্তেকাল করেন। (ইন্না লিল্লাহি……রাজিউন) তিনি স্ত্রী ৩ পুত্র ও ১কন্যা সহ অসংখ্য গুনগ্রাহী রেখে গেছেন। মৃত্যুকালে তার বয়স হয়েছিল ৮৪ বছর।

বুধবার সকাল ১১টায় কৃত্তিপুর হযরত জমির শাহ (রহঃ) মসজিদে তার জানাযার নামাজ শেষে রাষ্ট্রীয় মর্যাদায় তাকে গার্ড অব অনার প্রদান করা হয়। পরে পারিবারিক কবরস্থানে দাফন করা হয়েছে।

নিহতের কফিনে ফুল দিয়ে রাষ্ট্রীয় শ্রদ্ধা নিবেদন করেন, উপজেলা সহকারী কমিশনার (ভূমি) ডা. কাজি নাজিব হাসান ও জেলা পুলিশের কর্মকর্তাবৃন্দ।

জানাযার নামাজের পূর্বে মরহুমের স্মৃতিচারণ করেন যশোর-২ আসনের সাবেক সংসদ সদস্য ও যশোর জেলা আওয়ামী লীগের যুগ্ম সাধারন সম্পাদক এ্যাড. মনিরুল ইসলাম মনির। তিনি বলেন, রেজাউল হক বিশ্বাসের ছিল বর্ণাঢ্য রাজনৈতিক জীবন। তিনি বঙ্গবন্ধুর আদর্শের একজন প্রকৃত সৈনিক ছিলেন। ছাত্রজীবন থেকে শুরু করে তিনি আমৃত্যু আওয়ামী লীগের রাজনীতি করে গেছেন। তার মৃত্যুতে ঝিকরগাছা উপজেলা আওয়ামী লীগ একজন অভিভাবক হারিয়েছে। ঝিকরগাছাবাসী তাকে সবসময় মনে রাখবে।

এসময় অন্যান্যদের মধ্যে সংক্ষিপ্ত স্মৃতিচারণ করেন ও উপস্থিত ছিলেন, উপজেলা আওয়ামী লীগের সভাপতি জাহাঙ্গীর আলম মুকুল, সহ-সভাপতি মোস্তফা আনোয়ার পাশা জামাল, বীর মুক্তিযোদ্ধা ও সাবেক উপজেলা চেয়ারম্যান রশিদুর রহমান রশিদ, উপজেলা আওয়ামী লীগের সহ-সভাপতি চৌধুরী রমজান শরিফ বাদশা, সাবেক জেলা মুক্তিযোদ্ধা কমান্ডার মোজাহারুল হেসেন মন্টু, সাবেক উপজেলা মুক্তিযোদ্ধা কমান্ডার আব্দুস সাত্তার, ওলিয়ার রহমান, সাবেক ডেপুটি কমান্ডার শাহাজাহান আলী, মুক্তিযোদ্ধা ইলিয়াস আলী, আব্দুর রউফ, উপজেলা যুবলীগের যুগ্ম-আহ্বয়ক ইলিয়াস হোসেন, সদস্য রফিকুল ইসলাম বাপ্পি, উপজেলা ভাইস চেয়ারম্যান সেলিম রেজা। সাবেক ছাত্রদলের সভাপতি সোহাগ হোসেন, সাধারণ সম্পাদক তরিকুল ইসলাম প্রমুখ।

উল্লেখ্য, মুক্তিযুদ্ধের সংগঠক রেজাউল হক বিশ্বাসের বর্ণাঢ্য রাজনৈতিক জীবনে সরকারি এম এম কলেজের ছাত্র সংসদের জিএস ছিলেন। ১৯৭১ সালের মহান মুক্তিযুদ্ধের সংগঠক ও মুক্তিযোদ্ধা ছিলেন। ১৯৬১ সাল থেকে ১৯৭৬ সাল এর জুন মাস পর্যন্ত মুক্তিযুদ্ধকালীন ঝিকরগাছা উপজেলা আওয়ামী লীগের প্রতিষ্ঠাকালীন সাধারণ সম্পাদক হিসাবে দায়িত্ব পালন করেছেন এবং ঝিকরগাছা বাসষ্ট্যান্ড জামে মসজিদ কমিটির দীর্ঘদিন সভাপতি ও ঝিকরগাছা-শার্শা ট্রাক মালিক সমিতির সাবেক সাধারণ সম্পাদক ছিলেন।