চৌগাছায় মার্কেট ভাঙ্গার সময় ধ্বংশবশেষ আছড়ে পড়ে সড়কে, বিদ্যুতের ক্ষতি আহত-১

যশোরের চৌগাছায় একটি ভেঙ্গে ফেলা মার্কেটের বিশাল বিশাল পিলার ও লিংটন হঠাৎ মেইন সড়কের উপর আছড়ে পড়ে একজন আহত হওয়ার পাশাপাশি বিদ্যুতের ব্যাপক ক্ষতি হয়েছে বলে খবর পাওয়া গেছে। শুক্রবার রাতে বিকট শব্দে মার্কেটের ধ্বংশবশেষ সড়কে আছড়ে পড়ে। অদ্যক্ষ শ্রমিক দিয়ে এমন বড় একটি কাজ করার ফলে এই ভয়াবহ অবস্থার সৃষ্টি বলে মনে করছেন অনেকে।

চৌগাছা ইসলামী ব্যাংকের পশ্চিম পাশে অবস্থিত একটি একতলা মার্কেট ভেঙ্গে ফেলার কাজ চলছে বেশ কিছু দিন ধরে। ইতোমধ্যে মার্কেটের প্রতিটি কক্ষের ছাদ অপসারণ করা হয়েছে। বর্তমানে মার্কেটের পিলার ও লিংটন ভাঙ্গার কাজ চলছে।

শুক্রবার সন্ধ্যার পর শ্রমিকরা কাজ শুরু করে। রাত ৮ টার দিকে বিকট শব্দে মার্কেটের একাধিক কক্ষের লিংটনসহ পিলার হঠাৎ সড়কে আছড়ে পড়ে। এতে আসন্ন পৌরসভা নির্বাচনে ৭নং ওয়ার্ডের কাউন্সিলর পদপ্রার্থী রশিদুল ইসলামের প্রচার মাইকের ভ্যানচালক আনোয়ার খান (৪৫) আহত হয়।

ভেঙ্গে দুমড়ে মুচড়ে যায় তার আয় রোজগারের একমাত্র অবলম্বন ভ্যানটি। স্থানীয়রা আহতকে উদ্ধার করে চৌগাছা হাসপাতালে ভর্তি করেন। লিংটনের আঘাতে পল্লী বিদ্যুতের দুইটি খামও ভেঙ্গে পড়ে সড়কের উপর ক্ষতিগ্রস্থ্য হয় ট্রান্সফরমর।

প্রত্যক্ষদর্শী একাধিক ব্যক্তি জানান, যে সড়কটিতে মার্কেটের ধ্বংশবশেষ ভেঙ্গে পড়েছে ওই সড়কে সারাক্ষনই পথচারীদের সরব উপস্থিতি থাকে। তবে যে মুহুর্তে ভেঙ্গে পড়েছে ওই সময়ে ভ্যানচালক ছাড়া কেউ সড়কের উপর ছিল না।

বলাচলে অদক্ষ শ্রমিকের মাধ্যমে বড় ধরনের এই কাজ করার ফলে এমন দূর্ঘটনা। এ ঘটনার পরপরই গোটা পৌর এলাকা বিদ্যুৎ বিছিন্ন হয়ে পড়ে। প্রায় ২ ঘন্টা পর বিদ্যুৎ স্বাভাবিক হয়। শনিবার সকালে বিদ্যুতের কাজ করার কারনেও পৌর এলাকা ছিল অন্ধকারে। তবে দুপুরের পর তা স্বাভাবিক হয় বলে স্থানীয়রা জানিয়েছেন।