ঝিকরগাছার বাঁকড়ায় শিক্ষকদের সাথে অগ্রণী ব্যাংক কর্মকর্তাদের মতবিনিময়

যশোরের ঝিকরগাছা উপজেলার বাঁকড়ায় শিক্ষকদের সাথে মতবিনিময় করেছেন অগ্রণী ব্যাংকের কর্মকর্তাবৃন্দ। বাঁকড়া অগ্রণী ব্যাংকের এজেন্ট শাখার উদ্যোগে বে-সরকারী শিক্ষাপ্রতিষ্ঠান মাধ্যমিক স্কুল, মাদ্রাসা ও কলেজ প্রধানদের সাথে এ মতবিনিময় সভা অনুষ্ঠিত হয়েছে।

রোববার সকালে স্থানীয় বাঁকড়া জে.কে মাধ্যমিক বিদ্যালয় হলরুমে প্রতিষ্ঠান সভাপতি হাফিজুর রহমানের সভাপতিত্বে এবং প্রধান শিক্ষক হেলালউদ্দীন খানের পরিচালনায় অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্য রাখেন, অগ্রণী ব্যাংক ঝিকরগাছা শাখার ব্যাবস্থাপক সাইফুদ্দিন।

অন্যান্যদের মধ্যে উপস্থিত ছিলেন, বাঁকড়া ডিগ্রী কলেজের উপাধ্যক্ষ আলহাজ্ব মিজানুর রহমান, অগ্রণী ব্যাংকের অফিসার শাহ-আলম কবীর, প্রধান শিক্ষক রজব আলী, জিল্লুর রহমান, মশিয়ার রহমান, আব্দুল বারী, নজরুল ইসলাম, আজহারুল ইসলাম, মকবুল হোসেন, মাদ্রাসার সুপার বিল্লাল হোসেন, আব্দুর রশিদ, আব্দুল জব্বার সহ বিভিন্ন শিক্ষাপ্রতিষ্ঠানের প্রধানগণ।

অনুষ্ঠানের প্রধান অতিথি ব্যবস্থাপক সাইফুদ্দিন বলেন, বিশ্বের অন্যান্য দেশে শিক্ষকদের স্থান অনেক উপরে। কিন্তু আমাদের দেশে শিক্ষকসমাজ অনেক অবহেলিত। বর্তমান সরকার শিক্ষকদের দিকে কিছুটা সুনজর দিয়েছেন।

তারই অংশ হিসাবে শিক্ষকদের বেতন-ভাতা সরাসরি নিজস্ব ব্যাংক একাউন্টে দেয়ার জন্য ইএফটি ব্যবস্থা চালু করতে যাচ্ছে। সেজন্য ব্যাংক একাউন্ট চেয়েছেন। আপনারা যারা বাঁকড়া এলাকায় বসবাস করেন আপনাদের বেতন তোলার জন্য ঝিকরগাছায় যেতে হয়। এজন্য ভোগান্তি, খরচ এবং সহজেই নিজের বেতন উত্তোলনের জন্য সরকারী ব্যাংক হিসাবে বাঁকড়ায় অগ্রণী ব্যাংকের এজেন্ট শাখায় একাউন্ট করার জন্য তিনি সবাইকে আহবান জানান।