শিবগঞ্জে বিএনপি‘র মেয়র প্রার্থীর উপর হামলার প্রতিবাদে সংবাদ সম্মেলন

বগুড়ার শিবগঞ্জ পৌরসভায় বিএনপি মনোনীত ধানের শীষ প্রতীকের মেয়র প্রার্থী মতিয়ার রহমান মতিন ও তার বাসভবনে হামলার প্রতিবাদে সংবাদ সম্মেলন করেছে বিএনপি মনোনীত প্রার্থী। তিনি ২১ জানুয়ারী বৃহস্পতিবার রাত ১০ঘটিকায় তার প্রধান নির্বাচনী কার্যালয়ে এ সংবাদ সম্মেলনের আয়োজন করেন।

লিখিত বক্তব্যে তিনি বলেন, ২১ জানুয়ারি বৃহস্পতিবার বিকাল ৫ঘটিকায় গণসংযোগ করতে করতে বানাইল গ্রামে আসা মাত্র প্রতিদ্বন্দ্বী নৌকা প্রতীকের মেয়র প্রার্থী মানিকের মোটরসাইকেলের একটি বহর অতর্কিত ভাবে পিছন দিক থেকে নেতাকর্মীদের অতর্কিত হামলা চালায়। এসময় আমার ভাতিজা নাহিদ আঘাত প্রাপ্ত হয়। আমি নেতাকর্মীদেরকে শান্ত করে সংঘর্ষ এড়িয়ে আমার বাড়িতে অবস্থান করি।

এরপর প্রতিদ্বন্দ্বী নৌকার প্রার্থীর প্রায় শতাধিক সমর্থকরা মিছিল নিয়ে সন্ধ্যা ৬ঘটিকায় আমার বাড়িতে ২য় দফা হামলা চালিয়ে আমার বাড়ীর গেট ভেঙ্গে ফেলার চেষ্টা করে এবং এলোপাথারী ভাবে ইট পাটকেল নিক্ষেপ করে। আমি তাৎক্ষণিক শিবগঞ্জ থানা পুলিশকে অবগত করলে পুলিশ ঘটনাস্থলে এসে পরিস্থিতি নিয়ন্ত্রণ করে এবং আমাকে গণসংযোগ চালাতে বলে।

আমি প্রশাসনের কথায় আস্বস্ত হয়ে নিজ গ্রামে গণসংযোগ করে আমার প্রধান নির্বাচনী কার্যালয়ে আসার পথে সন্ধ্যা ৬.৪৫ টার সময় শিবগঞ্জ সোনালী ব্যাংক এর সামনে পৌছামাত্রই নৌকার প্রার্থীর একটি মিছিল এসে বিহার ইউপি চেয়ারম্যান মহিদুলের নেতৃত্বে পুণরায় আমার উপর হামলা চালায়। সন্ত্রাসীরা আমাকে প্রাণে মেরে ফেলার চেষ্টা করলে আমার কর্মী তুহিন আমাকে রক্ষা করার জন্য এগিয়ে আসলে তাকে ধারালো অস্ত্র দিয়ে আঘাত করে জখম করা হয়। এরপর তারা নৌকার শ্লোগান দিতে দিতে চলে যায়। আহত তুহিনকে শিবগঞ্জ উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে চিকিৎসার জন্য ভর্তি করা হয়েছে।

লিখিত বক্তব্যে তিনি আরও বলেন, শুধু তাই নয় প্রতিদ্বন্দ্বী প্রার্থীর কর্মিরা বলাবলি করছে যে, তারা পুরাতুন মোটরসাইকেল ও নির্বাচনী অফিসে আগুন ধরিয়ে দিয়ে আমার নেতাকর্মীদের নামে মিথ্যা মামলা দিয়ে হয়রানি করবে ও নির্বাচনে প্রচার প্রচারনা থেকে সরে দাড়ানোর জন্য ভয়-ভীতি প্রদান করে আসছে।

নৌকা প্রার্থীর হুকুমে আমার ধানের শীষের পোষ্টাল ছিড়ে ফেলা হচ্ছে। আমি প্রশাসনসহ নির্বাচনী সংশ্লিষ্ট কর্মকর্তাদের নিকট আবেদন জানাচ্ছি, আমার পৌরসভার নির্বাচনে প্রচার-প্রচারণার সুষ্ঠ পরিবেশ নিশ্চিত করবেন। হামলার বিষয়ে অভিযোগ বা মামলা হয়েছে কিনা জানতে চাইলে তিনি বলেন, শিবগঞ্জ থানায় মামলা বা অভিযোগের প্রস্তুতি চলছে।

এসময় উপস্থিত ছিলেন উপস্থিত ছিলেন- সাবেক শিবগঞ্জ উপজেলা চেয়ারম্যান ও বগুড়া জেলা বিএনপির সদস্য মীর শাহে আলম, পৌর বিএনপি’র আহ্বায়ক ইদ্রিস আলী, বিএনপি নেতা তাজুল ইসলাম, বুলবুল ইসলাম, আব্দুর রাজ্জাক, আব্দুল করিম প্রমূখ।

জানুয়ারি, ২২, ২০২১ at ১৭:০৯:৪২(GMT+06)
দেশদর্পণ/আক/আরআইআর/এমআরএইস