সিলেটে কম দামেবিক্রি হচ্ছে পেঁয়াজ, ক্রেতাদেরসন্তুষ্টি

সিলেটে গত বছর ২০২০ সালে খুচরা বাজার ও পাইকারি বাজারে পেঁয়াজ আগুনে তাজা দাম থাকলেও। ২০২১ সালের শুরুতেই কম দামেবিক্রি হচ্ছে পেঁয়াজ। ক্রয়- ক্ষমতার নাগালে পেঁয়াজের দাম থাকায় ক্রেতারাসন্তুষ্টি প্রকাশ করেন।

সরেজিমন বৃহস্পতিবার (২১ জানুয়ারি) সিলেটনগরীর বিভিন্ন বাজার ঘরে দেখা যায়, কম দামে সস্তায় বিক্রি হচ্ছে পেঁয়াজ। ভ্রাম্যমান ভ্যানগাড়ি ফেরিওয়ালা সিলেটনগরীর বিভিন্ন পয়েন্টে মাত্র ১২ টাকায় পেঁয়াজবিক্রি করছে। তবে এগুলো তেমন ভালোমানের না হলে ক্রেতারা কোম দাম পেয়ে কিনে নিচ্ছেন ১০ থেকে ১৫ কেজি করে।

এ দিকে সরকারি বিপণন সংস্থা ট্রেডিং করপোরেশন অব বাংলাদেশ (টিসিবি) উন্নতমানের পেঁয়াজবিক্রি করছে মাত্র ১৫ টাকায়। সিলেট সিটির বিভিন্ন পয়েন্টে টিসিবি গাড়ি দাড় করিয়ে পেঁয়াজবিক্রি করতে দেখা যায়। ক্রেতাদের রয়েছে দীর্ঘ লম্বা লাইন। নিম্ন আয়ের লোকজন ভ্যানগাড়ি থেকে পেঁয়াজ ক্রয় করতে দেখা যায়।

সূত্রে জানাযায়, সিলেট মহানগরীর প্রায় ১০টি স্থানে টিসিবির পণ্য বিক্রি করা হচ্ছে। তবে সব ডিলার একসাথে নয়, বাই রোটেশনে প্রতিদিন নগরীর কমপক্ষে ৪টি স্থানে বিক্রি করা হয় পণ্য। পণ্য বিক্রির স্থানগুলো হচ্ছে- সিলেটনগরীর বন্দরবাজার এলাকা (ক্বিনব্রিজের নিচে বা রেজিস্ট্রারি মাঠ), আবুল মাল আব্দুল মুহিত ক্রীড়া কমপ্লেক্স, শাহীঈদগাহ, আলিয়া মাদরাসা মাঠ, বাঘ বাড়ি পিডিবি কার্যালয়, টিলাগড় পয়েন্ট, আলমপুর টিটিসি, বৈরাতী কমিউনিটি সেন্টার মদিনা মার্কেট এবং আম্বরখানা কলোনি সরকারি প্রাথমিক বিদ্যালয়ের সম্মুখ।

সিলেটনগরীর ঐতিহ্যবাহি কালিঘাট এলাকায় বিভিন্ন পাইকারি ও খুচরা বিক্রেতারা মাত্র ১৩-১৬ টাকা পর্যন্ত দামে পেঁয়াজ বিক্রি করছেন। কালিঘাট পেঁয়াজ আড়তে মজুদ রয়েছে অসংখ্য পরিমান পেঁয়াজ। ব্যবসায়ীরা জানান, আগামী সাপ্তাহে পেঁয়াজের দাম আরও কমার সম্ভাবনা রয়েছে।

জানুয়ারী, ২১, ২০২১ at ১৭:৪৯:২৫ (GMT+06)
দেশদর্পণ/আক/একেআর/এমআরএইস