ছাত্রলীগ নেতা না হয়েও মিথ্যা পদত্যাগ নাটক

বগুড়ার শিবগঞ্জ উপজেলার মোকামতলায় নিজ থেকে অব্যহতি নেওয়া দুই ছাত্রের ছাত্রলীগের রাজনীতির সাথে সম্পৃক্ততার গুঞ্জন উড়িয়ে দিয়েছে মোকামতলা ইউনিয়ন ছাত্রলীগ ও উপজেলা ছাত্রলীগ। সংগঠনের সাথে সম্পৃক্ত না থেকেও তাদের মিথ্যা পদত্যাগ নাটকের জন্য তিব্র ক্ষোভ প্রকাশ করেছে ছাত্রলীগ নেতৃবৃন্দ। তারা ছাত্রলীগের কেউনা বলেও দাবী করেছে সংগঠনটি।

বৃহস্পতিবার (০৭ জানুয়ারী) রাত্রি অনুমান ৯ঘটিকার পর সোস্যাল মিডিয়ায় প্রচার হয় যে, মোকামতলা ইউনিয়নের মুরাদপুর গ্রামের মাহবুবুর রহমানের ছেলে রাফসান সাব্বির মোকামতলা বন্দর ছাত্রলীগের সহ-সভাপতি ও একই গ্রামের শাহিনুর ইসলামের ছেলে রহমত আলী পাপ্পু মোকামতলা বন্দর ছাত্রলীগের যুগ্ম সাধারণ সম্পাদকের পদ থেকে ব্যক্তিগত কারণ দেখিয়ে পদত্যাগ করে। তাদের স্বাক্ষরযুক্ত পদত্যাগপত্র গণমাধ্যম কর্মীদের কাছেও প্রেরণ করা হয়।

পদত্যাগের বিষয়ে সাব্বির মুঠোফোনে এ প্রতিবেদককে বলেন, আমি মোকামতলা বন্দর ছাত্রলীগের সহ-সভাপতি ছিলাম। ব্যক্তিগত কারণে আমি দল থেকে পদত্যাগ করেছি। একই ভাবে পাপ্পু বলেন, আমি মোকামতলা বন্দর ছাত্রলীগের যুগ্ম সাধারণ সম্পাদক ছিলাম। নিতান্তই ব্যক্তিগত সমস্যাজনীত কারণে সংগঠন থেকে পদত্যাগ করেছি। তাদের পদত্যাগপত্র মিথ্যা ও বানোয়াট উল্লেখ করে মোকামতলা ছাত্রলীগের সভাপতি এম.এ মারুফ মন্ডল ঐ রাতেই পাল্টা গণমাধ্যমের কাছে একটি বিবৃতি পাঠিয়ে এর তিব্র নিন্দা জানিয়েছেন।

এম.এ মারুফ মন্ডল বলেন, তারা ছাত্রলীগের রাজনীতির সাথে কখনোই সম্পৃক্ত ছিলোনা। সংগঠনের ভাবমূর্তি ক্ষুণ্ন করার জন্য তারা পায়তারা করেছে। ভবিষ্যতে তারা ছাত্রলীগকে প্রশ্নবিদ্ধ করতে চাইলে তাদের বিরুদ্ধে আইনানুগ ব্যবস্থা গ্রহণ করা হবে। এবিষয়ে শিবগঞ্জ উপজেলা ছাত্রলীগের সভাপতি রিজ্জাকুল ইসলাম রাজু বলেন, সাব্বির ও পাপ্পু আমাদের সংগঠনের কেউনা।

জানুয়ারী, ০৮, ২০২১ at ১১:৫৮:৪২ (GMT+06)
দেশদর্পণ/আক/আরআইআর/এমআরএইস