সাংবাদিক দেরকে না জানিয়ে রাণীশংকৈলে ক্যারাভান রোড শো অনুষ্ঠিত

খাদ্য মন্ত্রনালয়ের কর্মসূচির আওতায় ঠাকুরগাঁওয়ের রাণীশংকৈল উপজেলায় ৭ জানুয়ারি বৃহস্পতিবার এক ক্যারাভান রোড শো অনুষ্ঠিত হয়। মুজিব বর্ষে কোভিড-১৯ এর স্বাস্থবিধি অনুসরণ করে উপজেলা পর্যায়ে জনসচেতনতা সৃষ্টির লক্ষে এ নিরাপদ খাদ্য গ্রহণ কর্মসূচি রোড শো পদর্শিত করা হয় ।

এদিন দুপুরে তাৎক্ষণিক ভাবে উপজেলা পরিষদ চত্বরে ক্যারাভান ( বিশেষ ভ্যানগাড়ির ) সামনে এ কর্মসূচির উদ্বোধন করেন ইউএনও সোহেল সুলতান জুলকার নাইন কবির। এ সময় তার সাথে জেলা নিরাপদ খাদ্য অফিসার মাহমুদুল কবির, সহকারি কমিশনার (ভূমি) প্রীতম সাহা, ট্রেনিং অফিসার বদিউজ্জান উপস্থিত ছিলেন। প্রসঙ্গত, এ সরকারি কর্মসূচির বিষয়ে স্থানীয় সাংবাদিকদেরকে জানানো না হলেও উপজেলা চত্বরে ক্যারাভান গাড়ি দেখতে পেয়ে তারা ঘটনাস্থলে গিয়ে তথ্য সংগ্রহ করেন।তবে তারা এ নিয়ে ক্ষোভ প্রকাশ করেন।

এ বিষয়ে নিরাপদ খাদ্য অফিসার বলেন, আমরা এ কর্মসূচি প্রচারের জন্য শুধু ইলেকট্রনিক মিডিয়ার দু’জন সাংবাদিককে জেলা থেকে নিয়ে এসেছি, কোনো প্রিন্ট মিডিয়ার সাংবাদিককে জানানো হয়নি। এদিকে উপজেলা চেয়ারম্যান শাহরিয়ার আজম মুন্নাও ক্ষোভ প্রকাশ করে বলেন, আমাকে এ বিষয়ে আগে থেকে মোটেও জানানো হয়নি তাই আমি ওই অনুষ্ঠানে যাইনি। ইউএনও বলেন, আসলে, এ খাদ্য নিরাপত্তা কর্মকতা একজন নুতন নিয়োগপ্রাপ্ত কর্মকতা। তাই তিনি এ কর্মসূচির দায়িত্ব- ম্যাসেজ ঠিকমত বুঝে উঠতে পারেননি।

এ ব্যপারে রাণীশংকৈল প্রেসক্লাব পুরাতনের প্রতিষ্ঠাতা সভাপতি ও দৈনিক ইত্তেফাক প্রতিনিধি বলেন, করোনাকালে সরকারের গুরুত্বপূর্ণ প্রদক্ষেপের অংশ হিসাবে নিরাপদ খাদ্য নিয়ে সচেতনতামূলক রোড শো স্থানীয় সংবাদকর্মীদের না জানিয়ে অনুষ্ঠান করাটা সত্যিই দুঃখ জনক।

জানুয়ারী, ০৭, ২০২১ at ১৮:৪৬:৪২ (GMT+06)
দেশদর্পণ/আক/এইসকে/এমআরএইস