রাজশাহীতে প্রেমের সম্পর্ক গড়ে অর্থ হাতিয়ে নেয়া প্রতারক গ্রেফতার

রাজশাহীতে প্রেমের সম্পর্ক গড়ে অর্থ হাতিয়ে নেয়া সাইফুল খান শামীম ওরফে জুম্মন খান (৪০) নামের এক প্রতারককে গ্রেফতার করেছে পুলিশ। গত রোববার রাতে মতিঝিল থানাধীন ফকিরাপুল এলাকা থেকে তাকে গ্রেফতার করে পবা থানা পুলিশ। গ্রেফতারকৃত জুম্মন খান মাদারীপুর জেলার কালকিনি থানাধিন বজরুসার এলাকার মোঃ আজিজুল খাঁন ওরফে আজগর খানের ছেলে। বর্তমানে ঢাকা মুগদা থানা এলাকার জনৈক আসমার বাড়ীর ভাড়াটিয়া।

অভিযোগ সূত্রে জানা যায়, তিনি নিজেকে আমেরিকা প্রবাসী কিন্তু বাংলাদেশে স্থায়ীভাবে বসবাসে আগ্রহ প্রকাশ করে রাজশাহীর পবা থানা এলাকার এক ভদ্রমহিলার সাথে ইমো একাউন্টের মেসেজিং এর মাধ্যমে প্রেমের সম্পর্ক গড়ে তোলে। পরবর্তীতে তিনি ভিক্টিমকে ইসলামী শরিয়াহ মোতাবেক গত জুন মাসে বিয়ে করেন। প্রেমের সম্পর্ক থাকাকালীন ও বিবাহ পরবর্তী সময়ে আসামী সাইফুল খান শামীম ওরফে জুম্মন খান তার স্ত্রীর কাছ থেকে ব্যবসায়িক সমস্যার কথা বলে এসএ পরিবহনের মাধ্যমে বিভিন্ন সময়ে প্রচারনা করে সর্বমোট ১১ লাখ ৩৯ হাজার ৫০০ টাকা হাতিয়ে নেয়।
এরই প্রেক্ষিতে ওই মহিলা পবা থানা থানায় একটি নিয়মিত মামলা রুজু হয়।

মামলাটি রুজুর পরপরই পুলিশ কমিশনার আবু কালাম সিদ্দিক এর নির্দেশে পবা থানার একটি অভিযানিক দল আসামীকে গ্রেফতারে অভিযানে নামে। পরে গোপন সংবাদের মাধ্যমে জানতে পারেন যে, আসামী ঢাকা মহানগরীর মতিঝিল থানাধীন এলাকায় অবস্থান করছে। এরপর গতকাল রোববার রাতে মতিঝিল থানাধীন ফকিরাপুল এলাকা থেকে তাকে গ্রেফতার করে রাজশাহীর পবা থানার এসআই শরিফুল ও সঙ্গীয় ফোর্স।
প্রাথমিক জিজ্ঞাসাবাদে আসামী তার নাম-ঠিকানা প্রকাশ করে এবং ঘটনার সাথে জড়িত থাকার বিষয়ে স্বীকার করে। এ বিষয়ে তার বিরুদ্ধে আইনগত ব্যবস্থা গ্রহণ করা হচ্ছে বলে পবা থানা সূত্রে জানা যায়।

ডিসেম্বর, ২৮, ২০২০ at ১৫:৩০:২২ (GMT+06)
দেশদর্পণ/আক/এমআরআর/এমআরএইস