প্রকৃতি প্রেমীদের নির্মল আনন্দের ঠিকানা শিবগঞ্জের বিউটি পার্ক

বগুড়ারশিবগঞ্জউপজেলারবিনোদন প্রেমীদের অনেকদিনের স্বপ্নেরঅবসানহতেচলছেবিউটিপার্ক ও রিসোর্ট প্রতিষ্ঠার মধ্যদিয়ে। পার্কটি প্রতিষ্ঠার সব রকম প্রচেষ্টা চালিয়ে যাচ্ছেন উপজেলা পরিষদের সাবেক মহিলা ভাইস চেয়ারম্যান বিউটি বেগম। তিনি নিজ উদ্দ্যেগে পার্কটি স্থাপন করে এলাকায় বেশ আলোচিত হয়েছেন। তিনিবিনোদন প্রেমী ও শিশুদের মেধাবিকাশেরজন্য পার্কটিতে সৌন্দর্য্যে বর্ধনের সকল রকম আয়োজন নিয়ে ডিসেম্বর-২০১৯ সালের প্রথম থেকেই নিরলস প্রচেষ্টা চালিয়ে যাচ্ছেন।

আরও পড়ুন:

বগুড়াশহর থেকে প্রায় ২৫ কিলোমিটার এবং শিবগঞ্জ উপজেলা সদর থেকে আট কিলোমিটার উত্তরে গুজিয়াবন্দরের পাশের বিউটিপার্ক ও রিসোর্ট অবস্থিত। বাস, মাইক্রো, মোটরসাইকেল, প্রাইভেটকার, সিএনজি সহ প্রায় সকল পরিবহনেই যাওয়া আসা করা যায়।

পার্কটিতে রয়েছে শিশুদের জন্য খেলাধূলার নানান রাইড, মিনিচিড়িয়াখানা, মাছপুকুর, পাখিইত্যাদি। পার্কেরমধ্যে মনোরমপরিবেশ, প্রকৃতিক সৌন্দর্য্যরে পাশাপাশি বিভিন্ন কারুকার্য। রয়েছে সুবিশাল পিকনিকস্পর্ট। সহপাঠিদের নিয়ে বসে আড্ডা দেওয়ার মনোরম জায়গা। আরও তৈরী হচ্ছে সুইমিংপুল, ডিজেঝর্ণা ইত্যাদি।

ছোট-বড় সকলের আনন্দ বিনদনের সব ধরনের ব্যবস্থা থাকবে এখানে। ঈদ পুনর্মিলণী, পিকনিক, কনফারেন্স, বিভিন্ন সাংস্কৃতিক অনুষ্ঠান, বৈশাখী মেলার আয়োজন করা যাবে এখানে। পার্কের ভিতরে থাকছে খাবারের আয়োজন সহ বিশ্রামের সুবিশাল পরিসর। প্রকৃতি প্রেমীরা একটু ফুসরত পেলেই বেড়াতে আসতে পারেন এখানে। প্রকৃতির সবুজ ছায়া ঘেরা পরিবেশে কিছু সময়ের জন্য হারিয়ে খুঁজে পাবেন নির্মল আনন্দ।

পার্কটির বিষয়ে এর প্রতিষ্ঠাতা বিউটি বেগম বলেন, পার্কটির সৌন্দর্য্যে বৃদ্ধি ও সম্প্রসারণেরজন্য আমি নিরলস ভাবে কাজ করে যাচ্ছি। আগত বিনোদন প্রেমীদের ভালো লাগলেই আমার প্রচেষ্টা সফল হবে। আমি সকলকে আমন্ত্রণ যানাচ্ছি একবার হলেও পার্কটিতে ঘুরতে আসারজন্য।

০৭ নভেম্বর, ২০২০ at ১২:০০:৪২ (GMT+06)
দেশদর্পণ/আক/এমএস/আরএইচ