শিবগঞ্জে সংবাদ সম্মেলনের প্রতিবাদে পাল্টা সংবাদ সম্মেলন

গত ১৩ অক্টোবর বগুড়ার শিবগঞ্জ প্রেসক্লাবে মোলামগাড়ী মাদ্রাসার নামে প্রকাশিত সংবাদ সম্মেলনের প্রতিবাদ জানিয়ে বৃহস্পতিবার পাল্টা সংবাদ সম্মেলন করা হয়। জা‘মিআ ইসলামিয়া এমদাদুল উলূম (মোলামগাড়ী মাদ্রাসা)- অফিস কক্ষে এ সংবাদ সম্মেলন করেন অত্র মাদ্রাসার প্রতিষ্ঠাতা মাওঃ ছামছুল ইসলাম এর ছেলে মাদ্রসার ভাইস প্রিন্সিপাল মুফতী হাসান ।

লিখিত বক্তব্যে তিনি বলেন, আমার বাবা অনেক কষ্টে এলাকাবাসীর সার্বিক সহযোগিতায় মাদ্রাসাটি প্রতিষ্ঠিত করেছেন। মহান আল্লাহ্ তাআলার অশেষ রহমতে দেশের বিভিন্ন এলাকা থেকে অনেক ছাত্র আবাসিক-অনাবাসিক লেখাপড়া করছেন এবং এ সমস্ত ছাত্ররা ভালো রেজাল্ট করে ইসলামী শিক্ষার আলো ছড়িয়ে আসছেন। এই সুনাম নষ্ট করার জন্য একটি মহল মাদ্রাসার বিপক্ষে দাড়িয়েছেন।

তিনি বলেন, বিহার ইউনিয়নের সিঙ্গারগাড়ী গ্রামের মুহাম্মাদ আবু হানিফ গত মঙ্গলবার “মাদ্রাসা প্রতিষ্ঠাতা কর্তৃক ফলজ বাগান দখলের প্রতিবাদে কৃষকের সংবাদ সম্মেলন” শিরোনামে যে সংবাদ প্রকাশিত হয়েছে, সংবাদটি সম্পূর্ণ মিথ্যা ও বানোয়াট। উল্লেখ থাকে যে, হানিফের ধামাহার মৌজার ৫৩৫/১৩২৬ দাগে ১২ শতক জায়গা মাদ্রাসার বাউন্ডারীর ভেতরে অবস্থিত প্রায় ১৫ বছর আগে মৌখিকভাবে একই মৌজার ১৭২১ দাগের জমি প্রতিপক্ষ হানিফের সাথে এওয়াজ বদল করেন।

উক্ত জমি মোলামগাড়ী উচ্চ বিদ্যালয়ের দক্ষিণ পার্শ্বে অবস্থিত। স্থানীয় ভাবে আপোষ মিমাংশার চেষ্টা করলেও প্রতিপক্ষরা কোন কর্ণপাত করে না। গত ১৩ অক্টোবর পূর্বের ন্যায় মহিলা-পুরুষ সহ হানিফ এর হুকুমে ১০টি লিচুর গাছসহ ফলদার গাছগুলো তারা কেটে ফেলে। তিনি লিখিত বক্তব্যের মাধ্যমে প্রতিষ্ঠানের সুনাম-সুখ্যাতি বহাল রাখা ও বিষয়টির সঠিক তথ্য উদঘাটন করার জন্য প্রসাশনের সার্বিক সহযোগিতা কামনা করেন।

সংবাদ সম্মেলনে উপস্থিত বিহার ইউপি চেয়ারম্যান মহিদুল ইসলাম বলেন, এই ১২ শতক ফলজ বাগান নিয়ে একাধিকবার হানিফ কে পরিষদের পক্ষ থেকে নোটিশ প্রদান করলেও তিনি হাজির হন না। এ সময় বিহার ইউনিয়ন আওয়ামীলীগের সভাপতি মোনায়েম হোসেন ইকবাল উপস্থিত ছিলেন।

১৫ অক্টোবার, ২০২০ at ১৯:৩৫:৪২ (GMT+06)
দেশদর্পণ/আক/এসএম/এমএআর