যশোরে নৌকার ভোট চেয়ে মিছিল ও পথসভা

আগামী ২০ অক্টোবর যশোর সদর উপজেলা পরিষদের চেয়ারম্যান পদে উপ-নির্বাচন নৌকার প্রার্থীকে বিজয়ী করার লক্ষ্যে কাশিমপুর ইউনিয়নে পথসভা অনুষ্ঠিত হয়েছে। স্থানীয় আওয়ামী লীগের পক্ষ থেকে গতকাল রবিবার সন্ধ্যায় নৌকা প্রতিকের ইউনিয়ন নির্বাচন কার্যালয়ের সামনে পথসভা করা হয়।

পথসভায় নেতৃবৃন্দ বলেন, নৌকা প্রতিক বিজয়ী হলে সদর হবে মডেল উপজেলা। সাধারণ মানুষ নিরাপদে থাকতে পারবে। মানুষের মধ্যে শান্তি ও স্বস্তির বিরাজ করবে। কারো মধ্যে কোন আতংক থাকবে না। নতুন করে কোন সন্ত্রাসী বাহিনী ও গডফাদার নেতার জন্ম হবে না। চিরতরে হাসান-মিজান সিন্ডিকেটের পতন হবে। নৌকার প্রার্থী নুরজাহান ইসলাম নিরা একজন ভাল মানুষ। তার নামে কোন অভিযোগ নেই। তিনি টেন্ডারবাজী, সন্ত্রাসী, লুটপাট করেন না। নিজের সাধ্যমত মানুষের থাকেন। তার কাছ থেকে কেউ বিমুখ হয়ে ফেরে না। তিনি সবার সাথে হাসিমুখে কথা বলেন। মনযোগ সহকারে মানুষের সুখ-দুঃখের কথা শোনেন।

তাই আওয়ামী লীগের সভাপতি ও প্রধানমন্ত্রী শেখ হাসিনা তাকে নিজে নৌকার প্রার্থী করেছেন। নিরা বিজয়ী হলে উন্নয়নের ধারা অব্যবহত থাকবে। আপনারা সবাই দল, মত, জাতি-ধর্ম নিবিশেষে নৌকা প্রতিকে ভোট দেবেন।

পথসভায় প্রধান অতিথি ছিলেন সদর উপজেলা আওয়ামী লীগের সাবেক সাধারণ সম্পাদক ও জেলা পরিষদ সদস্য মেহেদী হাসান মিন্টু। প্রধান বক্তা ছিলেন সদর উপজেলা পরিষদের ভারপ্রাপ্ত চেয়ারম্যান ও জেলা ছাত্রলীগের সাবেক সাধারণ সম্পাদক আনোয়ার হোসেন বিপুল।

কাশিমপুর ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি সাহিদুর রহমান শহীদের সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক মতিয়ার রহমানের সঞ্চলনায় বক্তব্য রাখেন জেলা জাসদের সহ-সভাপতি শাহাজান সরদার, সদর উপজেলা আওয়ামী লীগের সাবেক সহ-সভাপতি আবুল হোসেন খান, সাবেক সহ-সভাপতি মাহাবুবুর রহমান মৃদুল, সাবেক ধর্ম বিষয়ক সম্পাদক লোকমান হোসেন, সাবেক সদস্য কুবাদ আলী, কাশিমপুর ইউনিয়ন আওয়ামী লীগের যুগ্ম-সাধারণ সম্পাদক শরিফুল ইসলাম, বিজ্ঞান ও প্রযুক্তি সম্পাদক আব্দুল্লাহ আল কাফি, কাশিমপুর ইউনিয়ন জাসদের যুগ্ম-সাধারণ সম্পাদক নুর ইসলাম, মুক্তিযুদ্ধ মঞ্চের জেলা সভাপতি মাহাবুব আলম বিদ্যুাৎ, সহ-সভাপতি গাজী রায়হান মৌমেন, শহর শাখা সভাপতি আব্দুল কাদের, জেলা ছাত্রলীগের সাবেক সহ-সভাপতি জাবের হোসেন জাহিদ, সাবেক সহ-সভাপতি ও বর্তমান সিটি কলেজ শাখা সভাপতি খন্দকার মারুফ হুসাইন ইকবাল, শহর ছাত্রলীগের যুগ্ম-আহবায়ক রেজওয়ান হোসেন মিথুন, সদস্য তসিকুর রহমান রাসেল ও এম এম কলেজ ছাত্রলীগের সহ-সভাপতি ইমরান হোসেন।

এর আগে সদর ও শহর যুবলীগের পক্ষ থেকে শহরে নৌকার প্রচার মিছিল বের করে। জিলা পরিষদ মিলনায়তন থেকে মিছিলটি বের হয়ে বিভিন্ন সড়ক প্রদক্ষিণ করে। এতে জেলা পরিষদ সদস্য মেহেদী হাসান মিন্টু, জেলা যুবলীগের ভারপ্রাপ্ত সভাপতি সৈয়দ মুনির হোসেন টগর, ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক শেখ রফিকুল ইসলাম রফিক, সাংগঠনিক সম্পাদক মঈন উদ্দিন মিঠু, সদস্য শেখ জাহিদুর রহমান লাবু, শহর যুবলীগের আহবায়ক মাহামুদুল হাসান মিলু, সদর উপজেলা যুবলীগের যুগ্ম-আহবায়ক মাজহারুল ইসলাম মাজহার ও যুগ্ম-আহবায়ক শহীদুজ্জামান শহীদসহ নেতৃবৃন্দ অংশ নেন।

বিকালে যশোর জেলা শ্রমিকলীগের সাধারণ সম্পাদক নাসিরের উদ্যোগে কালেকটরেট মারকেটের বিভিন্ন প্রতিষ্ঠানে নৌকার লিফলেট বিতরণ করে শ্রমিকলীগের নেতৃবৃন্দ।

এর আগে সকালে শহর যুবলীগের আহবায়ক মাহমুদু হাসান মিলুর উদ্যোগে কাজীপাড়া ও চুয়াডাঙ্গা স্টান্ডের বিভিন্ন প্রতিষ্ঠানে নৌকার লিফলেট বিতরণ করে শহর যুবলীগের নেতৃবৃন্দ।

১১ অক্টোবার, ২০২০ at ২০:১৯:৪২ (GMT+06)
দেশদর্পণ/আক/এএইচ/ইইই