শিবগঞ্জে মহিষ্ট্র ও কানতারা গ্রামের রাস্তার বেহাল দশা, এলাকাবাসীর চলাচলের চরম দুর্ভোগ

শিবগঞ্জে মহিষ্ট্র ও কানতারা গ্রামের রাস্তার বেহাল দশা এলাকা বাসীর চলাচলের চরম দুর্ভোগ। উপজেলার সর্বত্র যোগাযোগ ব্যবস্থায় আধুনিকতার ছোঁয়া পেলেও উন্নয়নের ছোঁয়া পড়েনি অবহেলিত কিচক ইউনিয়নের মহিষ্ট্র ও কানতারা সড়কের। সরকার যখন গ্রামকে শহরে রূপান্তিত করে উন্নত করার পরিকল্পনা গ্রহণ করেছে ঠিক সেই মুহুর্তে ডিজিটাল বাংলাদেশের বিরূপ চিত্র অবহেলিত এই সড়কটি।

এই গ্রামের মানুষেরা কৃষিজীবী। কৃষি কাজ করে জীবন জীবিকা নির্বাহ করে আসছে। কৃষি পণ্য উৎপাদন করে শুধুমাত্র যোগাযোগ ব্যবস্থার কারণে সময় বাজার জাত করতে না পেরে ন্যায্য মূল্য থেকে বঞ্চিত হচ্ছে এলাকার কৃষকরা। বর্ষা মৌসুমে সাধারণ মানুষের চলাচলের একমাত্র এ রাস্তাটি চরম কাঁদার সৃষ্টি হয়। ফলে এলাকার মানুষের চলাচলে চরম দুর্ভোগ পোহাতে হয়।

শিক্ষার্থীরা এই রাস্তা দিয়ে বিদ্যালয়ে যাতায়াত করার সময় চরম ভোগান্তির স্বীকার হন, অনেকের পা পিছলে কাঁদা মাটিতে পড়ে গিয়ে জামা কাপড় মেখে নানা বিড়ম্বনায় পড়তে হয়। সাবেক ইউ পি সদস্য দিরাজ উদ্দিন মন্ডল, আলহাজ্ব বদিউজ্জামান, তোজাম্মেল হক, রেজাউল ইসলাম মাষ্টার, মাওঃ শহিদুল ইসলাম, মোঃ আব্দুর রাজ্জাক বলেন, এই রাস্তাটি কাঁচা রাস্তা হওয়ায় বর্ষা মৌসুমে কাঁদার সৃষ্টি হয় ফলে পথচারীসহ এলাকার মানুষের চরম দূর্ভোগ পোহাতে হচ্ছে। আমরা ইউপি চেয়ারম্যান কে বিষয়টি জানিয়েছি। এ ব্যাপারে কিচক ইউপি চেয়ারম্যান এবিএম শাহজাহান চৌধুরী বলেন, পর্যায়ক্রমে রাস্তার সংস্কার কাজ করা হবে।

০৭ অক্টোবার, ২০২০ at ১৮:৫৭:৪২ (GMT+06)
দেশদর্পণ/আক/এসএম/এমএএস