ঝিকরগাছায় পাওনা টাকা চাইতে গিয়ে হামলা ও মামলার শিকার পাওনাদার

পাওনা টাকা চাইতে গিয়ে হামলা ও মামলার শিকার হয়েছেন ৫ জন ব্যক্তি। ঘটনাটি ঘটেছে, যশোরের ঝিকরগাছা উপজেলার বাঁকড়ায়। হামলা ও মামলার শিকার আমিনুর রহমান ময়না জানান, বাঁকড়া ইউনিয়নের মুকুন্দপুর গ্রামের আব্দুল খালেকের ছেলে গোলাম রসুল তার নিকট থেকে ৪০ হাজার টাকা ধার নিয়েছিল। কিন্তু বারবার চাওয়ার পরেও তা পরিশোধ করেনি।

এছাড়া একই ব্যক্তি প্রতি মৌসুমে ধান দেয়ার কথা বলে মুকুন্দপুর গ্রামের রকি হোসেনের স্ত্রী শেফালী খাতুনের নিকট থেকে এক লক্ষ, বাঁকড়া গ্রামের মৃত খয়রাত আলী গাজীর ছেলে নুর হোসেন গাজীর নিকট থেকে এক লক্ষ, আলীপুর গ্রামের আব্দুল আজিজের নিকট থেকে তিন লক্ষ টাকাসহ এলাকার অনেক মানুষের নিকট থেকে কয়েক লক্ষ টাকা নিয়েছিলেন। যা তিনি ষ্ট্যাম্পে লিখিত দিয়েছিলেন কিন্তু কোন চুক্তি না রেখে বাড়ি থেকে পালিয়েছিলেন।

সম্প্রতি গোলাম রসুল বাড়ি ফেরার খবর পেয়ে পাওনাদার আমিনুর রহমান ময়না, শেফালী খাতুন ও নুর হোসেন গাজী তার বাড়িতে যায়। এ সময় কথাকাটাকাটির এক পর্যায়ে গোলাম রসুলের পরিবারের লোকজন পাওনাদারদের উপর চড়াও হলে তারা চলে আসে। পরে গোলাম রসুল, তার পিতা আব্দুল খালেক, ভাই আবুল বাসার ও আবু হুরাইরা, খালাতো ভাই রবিউল ইসলাম পরিকল্পিতভাবে বাঁকড়া গোন্দুর মোড়ে বাবুর দোকানে বসে থাকা পাওনাদার আমিনুর রহমান ময়নার উপর হামলা করে। স্থানীয়দের সহযোগিতায় ময়না প্রাণে রক্ষা পায়। এ সময় তারা ময়নাসহ তার বাড়িতে যাওয়া শেফালী খাতুন ও নুর হোসেন গাজী কে দেখে নেয়ার হুমকি দিয়ে আসে।

এদিকে দেনা পরিশোধ না করে ঘটনায় উল্টো মামলা দায়ের করেছে গোলাম রসুলের ভাই আবু হুরাইরা। গত ৬ অক্টোবর বিজ্ঞ ঝিকরগাছা সিনিয়র জুডিশিয়াল ম্যাজিট্রেট আমলী আদালত যশোরে এ মামলা দায়ের করেছেন। যার নং- সিআর-৩৪০/২০। মামলার আসামীরা হলেন, আমিনুর রহমান ময়না, শেফালী খাতুন, নুর হোসেন, মিন্টু রহমান ও আব্দুল্লাহ। বিষয়টি জানার জন্য চেষ্টা করে গোলাম রসুলের মোবাইল (০১৯২০৬৫২৪৭৫) ফোন বন্ধ পাওয়া যায়।

০৭ অক্টোবার, ২০২০ at ১৭:৪৫:৪২ (GMT+06)
দেশদর্পণ/আক/এমএ/এমএএস