সারাদেশে নারী নির্যাতনের প্রতিবাদে চৌগাছায় শিক্ষার্থীদের মানববন্ধন

যশোরের চৌগাছায় সারাদেশে ধর্ষণ ও নারী নির্যাতনের প্রতিবাদে মানববন্ধন ও প্রতিবাদ সভা অনুষ্ঠিত হয়েছে। মঙ্গলবার বেলা ১১ টার দিকে স্বাধীনতা ভাস্কার্য মোড়ে চৌগাছা-কোটচাঁদপুর সড়ক অবরোধ করে বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের ছাত্র-ছাত্রী এই প্রতিবাদ সভা করেন।

তারা বিভিন্ন ধরনের লেখা সম্বলিত ব্যানার প্লেকার্ড হাতে নিয়ে সড়কে বিক্ষোভে ফেটে পড়েন। এরপর শিক্ষার্থীরা ভাস্কার্য পাদদেশে এক বিক্ষোভ সমাবেশ করেন। সমাবেশে বক্তব্য দেন চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থী বাছিন আহমেদ, ঢাকা নটোরডেম কলেজের শিক্ষার্থী ফয়সাল লাবিব, যশোর এমএম কলেজের শিক্ষার্থী আজমিরা শিলা, খুলনা পাবলিক কলেজের আব্দুর রহমান বাঁধন, ইডেন মহিলা কলেজের মাহবুবা ইসলাম ইমু, জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের মুনতাছির আহমেদ, চৌগাছা সরকারী কলেজের বোরহান উদ্দিন, মৃধাপাড়া মহিলা কলেজের শারমিন নাহার, এবিসিডি কলেজের শিক্ষার্থী জাবির আহমেদ প্রমুখ।

বক্তরা এ সময় বলেন, সারা দেশে যে ভাবে ধর্ষণ ও নারী নির্যাতন বেড়ে গেছে তাতে আমরা হত বিহবল হয়ে পড়েছি। একটি স্বাধীন রাষ্ট্রে এ ধরনের অপরাধ কখনই চলতে পারেনা। দেশের যে সব ধর্ষক ইতোমধ্যে আটক হয়েছে তাদের দ্রুত বিচার আইনে এনে বিচার নিশ্চিত করুন। ধর্ষকদের দৃষ্টান্ত মূলক শাস্তি হলে আর কেউ নারীর দিকে বাঁকা চোখে তাকতে পারবে না বলে আমরা মনে করি।

০৬ অক্টোবার, ২০২০ at ১৯:৫৩:৪২ (GMT+06)
দেশদর্পণ/আক/এমআই/এমএএস