টোকেনে ধাপে ধাপে টিকিট পাবেন সৌদি গমনেচ্ছুরা

সৌদি আরব গমনেচ্ছু প্রবাসীরা টোকেনের ভিত্তিতে ধাপে ধাপে টিকিট পাবেন। বৃহস্পতিবার থেকেই এই কার্যক্রম শুরু হয়েছে। বৃহস্পতিবার সকালে রাজধানীর সোনারগাঁও হোটেলের সামনে ভিড় করা টিকিট প্রত্যাশীদের উদ্দেশে মাইকে এ কথা জানায় পুলিশ।

বলা হয়, আজ ১ থেকে ৫০০ নম্বর টোকেনধারীদের টিকিট দেওয়া হবে। শুক্রবার ৫০১ থেকে ৮৫০, শনিবার ৮৫১ থেকে ১২০০, রোববার ১২০১ থেকে ১৫০০ নম্বর টোকেনধারীদের টিকিট দেওয়া হবে।

এছাড়া যারা এখনো টোকেন পাননি, তাদেরকে আগামী ২৯ সেপ্টেম্বর আসতে বলা হয়েছে। পুলিশের তেজগাঁও বিভাগের অতিরিক্ত উপকমিশনার (এডিজি) রুবায়েত জামান এই তথ্য জানান।

ছুটিতে দেশে এসে করোনাভাইরাস মহামারীর কারণে আটকা পড়েন প্রায় ৮০ হাজার প্রবাসী কর্মী। সাত মাস পর কাজে ফিরে যাওয়ার সুযোগ এলেও ফ্লাইটের অভাবে তৈরি হয় অনিশ্চয়তা।

শেষ পর্যন্ত বাধ্য হয়ে রাস্তায় নেমে বিক্ষোভ করেন প্রবাসীরা। টানা তিন দিনের বিক্ষোভের পর বুধবার সন্ধ্যায় জানা যায়, সৌদি কর্তৃপক্ষ বাংলাদেশ বিমানকে ১ অক্টোবর থেকে সে দেশে ফ্লাইট পরিচালনার অনুমতি দিয়েছে। একই সঙ্গে প্রবাসী কর্মীদের ইকামা (কাজের বৈধ অনুমতিপত্র) ও ভিসার মেয়াদ নতুন করে ২৪ দিন বাড়িয়েছে।

২৪ সেপ্টেম্বর, ২০২০ at ১২:৪৪:৪২ (GMT+06)
দেশদর্পণ/আক/দেরু/এমএআর