সাহেদ ও স্বাস্থ্যের ৪ কর্মকর্তার বিরুদ্ধে মামলা অনুমোদন দুদকের

করোনাভাইরাসের (কভিড-১৯) নমুনা পরীক্ষা জালিয়াতির সঙ্গে জড়িত রিজেন্ট হাসপাতালের চেয়ারম্যান মোহাম্মদ সাহেদ এবং স্বাস্থ্য অধিদপ্তরের চার কর্মকর্তার বিরুদ্ধে মামলার অনুমোদন দিয়েছ দুর্নীতি দমন কমিশন-দুদক। বুধবার দুদক পরিচালক (জনসংযোগ) প্রণব কুমার ভট্টাচার্য দেশ রূপান্তরকে বিষয়টি নিশ্চিত করেছেন।

মামলার অন্য আসামিরা হলেন- স্বাস্থ্য অধিদপ্তরের হাসপাতাল শাখার সাবেক পরিচালক ডা. আমিনুল হাসান, উপ-পরিচালক ডা. মো. ইউসুফ আলী, সহকারী পরিচালক ডা. শফিউর রহমান এবং স্বাস্থ্য অধিদপ্তরের গবেষণা কর্মকর্তা ডা. দিদারুল ইসলাম। তবে এ মামলায় স্বাস্থ্য অধিদপ্তরের সাবেক মহাপরিচালক (ডিজি) ডা. আবুল কালাম আজাদকে আসামি করা হয়নি।

এর আগে করোনা পরীক্ষার ভুয়া সনদসহ বহুমাত্রিক জালিয়াতিতে আলোচিত রিজেন্ট হাসপাতালের স্বত্বাধিকারী ও রিজেন্ট গ্রুপের চেয়ারম্যান সাহেদের বিরুদ্ধে অনুসন্ধানের সিদ্ধান্ত নেয় দুদক। এ জন্য কমিশনের উপপরিচালক মো. আবু বকর সিদ্দিকের নেতৃত্বে তিন সদস্যের একটি অনুসন্ধান দল গঠন করা হয়।

করোনা টেস্টসহ নানা প্রতারণার অভিযোগে গত ১৫ জুলাই সাতক্ষীরার সীমান্তবর্তী এলাকা থেকে সাহেদকে গ্রেপ্তার করে র‌্যাব। তার অস্ত্র মামলার রায় আগামী ২৮ সেপ্টেম্বর ঘোষণা করার কথা রয়েছে।

২৩ সেপ্টেম্বর, ২০২০ at ১৪:৪৬:৪২ (GMT+06)
দেশদর্পণ/আক/দেরু/এমএআর