ইউএনও ওয়াহিদার অবস্থার উন্নতি

দিনাজপুরের ঘোড়াঘাট উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) ওয়াহিদা খানমের অবস্থা আগের চেয়ে উন্নতি হয়েছে বলে জানিয়েছেন চিকিৎসকরা।

তাকে হাসপাতালের নিবিড় পরিচর্যা কেন্দ্র (আইসিইউ) থেকে হাই ডিপেনডেন্সি ইউনিটে (এইচডিইউ) স্থানান্তরের সিদ্ধান্ত নেওয়া হয়েছে। সেখানে তাকে সার্বক্ষণিক পর্যবেক্ষণে রাখা হবে।

সোমবার দুপুর ১২টার দিকে রাজধানীর আগারগাঁওয়ের ন্যাশনাল ইনস্টিটিউট অব নিউরোসায়েন্স অ্যান্ড হসপিটালের চিকিৎসকেরা সাংবাদিকদের এসব কথা বলেন।

ওয়াহিদা খানমের চিকিৎসায় আট সদস্যের মেডিকেল বোর্ড গঠন করা হয়েছে। বোর্ডের প্রধান ও হসপিটালের নিউরোট্রমা বিভাগের প্রধান অধ্যাপক মো. জাহেদ হোসেন সাংবাদিকদের বলেন, ‘৭২ ঘণ্টার নিবিড় পর্যবেক্ষণ শেষে তাকে (ওয়াহিদা) এইচডিইউতে পাঠানোর সিদ্ধান্ত নেওয়া হয়েছে। শারীরিক অবস্থার উন্নতি হওয়ায় তাকে আমরা এইচডিইউতে নিয়ে যাব। এইচডিইউর সার্ভিসটা একই হবে। নিবিড় পর্যবেক্ষণ চলবে। তবে তাকে আইসিইউতে রাখার প্রয়োজনীয়তা নেই। তার ডান পাশ অবশ। সেটার কোনো উন্নতি এখনো হয়নি। এটার উন্নতি হবে, কীভাবে হবে, সেটা আমরা বলতে পারব না।’

ওয়াহিদা খানম শঙ্কামুক্ত কি না, তা জানতে চাইলে অধ্যাপক মো. জাহেদ হোসেন বলেন, ‘(ওয়াহিদা) শঙ্কামুক্ত—এটা বলা যাবে না। যেহেতু তিনি মাথায় বড় একটা আঘাত পেয়েছেন, যেকোনো সময় যেকোনো কিছু ঘটতে পারে।’

গত বুধবার মধ্যরাতে ঘোড়াঘাটের ইউএনওর সরকারি বাসভবনের ভেন্টিলেটর দিয়ে ঢুকে দুর্বৃত্তরা ওয়াহিদা ও তার বাবার ওপর হামলা চালায়।

ওয়াহিদা খানমের বাবা ওমর আলী শেখ (৭০) রংপুর মেডিকেল কলেজ হাসপাতালে চিকিৎসাধীন।

০৭ সেপ্টেম্বর, ২০২০ at ১৪:৪০:৪২ (GMT+06)
দেশদর্পণ/আক/দেরু/এমএআর